সোশ্যাল মিডিয়ায় অভিযোগ : বরিশালে মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা করল জাতীয় ভোক্তা অধিকার।।

0
237
সোশ্যাল মিডিয়ায় অভিযোগ : বরিশালে মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা করল জাতীয় ভোক্তা অধিকার।।
সোশ্যাল মিডিয়ায় অভিযোগ : বরিশালে মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা করল জাতীয় ভোক্তা অধিকার।।

Sharing is caring!

জাকারিয়া আলম দিপু।।

- Advertisement -

সোশ্যাল মিডিয়ার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক।এক সময় সোসাল মিডিয়া ব্যবহার করতো যোগাযোগ রক্ষা ও সময় কাটানোর জন্য।।এখণ শুধূ সময় কাটানোর মধ্যে সীমাবদ্ধ নেই।হাতের মুঠে চলে এসেছে জনসেবা ।ঘরে বসে অভিযোগ করলে ঘরে বসে পাবেন সমাধান।বাংলাদেশে জন সেবা সহজকরন করা লক্ষে বিভিন্ন দপ্তর ও জেলা প্রশাসন সোসাল মিডিয়ায় নাগরিক সেবা দিয়ে যাচ্ছে।

বরিশাল জেলা প্রশাসন পরিচালিত ফেসবুক গ্রুপ বরিশাল সমস্যা ও সম্ভাবনা । গত ২৭ জুন  খোরশেদ আলম ফারুক  বরিশাল সমস্যা ও সম্ভাবনা নামক ফেসবুক গ্রুপে  একটি পোস্ট দেন যে, তিনি দক্ষিণ আলেকান্দা, আমতলা মোড় সুপ্রিয় গৌরনদী মিষ্টান্ন ভান্ডার থেকে ৩৭০ টাকায় ০৩ (তিন) কেজি ১৫০ গ্রাম দধি ক্রয় করেণ। দধি খাওয়ার পর ওজন পরিমাপ করে দেখেন খালি হাড়ির ওজন ১ কেজি ৪০০ গ্রাম। হাড়ির মাধ্যমে ওজনে কম দেওয়ার বিষেয়ে ব্যবস্থা নেওয়ার জন্য তিনি জেলা প্রশাসক মহোদয়কে অনুরোধ করেণ। বিষয়টি আমলে নিয়ে ডিজিটাল সেবার অংশ হিসাবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জন্য বরিশালের জেলা প্র্র্র্রশাসক, উপপরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে ১২ জুলাই একটি পত্র দেন। জেলা প্রশাসকের কার্যালয় থেকে হাড়ির মাধ্যমে ওজনে কম দেওয়ার বিষয় সংক্রান্ত পত্র পাওয়ার পর গতকাল ১৩ জুলা্ই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক  সুমি রাণী মিত্রের নেতৃত্বে সুপ্রিয় গৌরনদী মিষ্টান্ন ভান্ডারে অভিযান পরিচালনা করা হয়।

Image may contain: 3 people, people sitting

এসময়  সুমি রাণী মিত্র বলেন, ডিজিটাল সেবা সম্প্রসারণে বিশেষ উদ্যেগ গ্রহণ করায় জেলা প্রশাসক কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। ধন্যবাদ জানাচ্ছি জনাব খোরশেদ আলম কে প্রতারিত হওয়া বিষয়ে গঠনমূলক পোস্ট দেয়ার জন্য।

অভিযানে কোতয়ালী থানা পুলিশ সহযোগিতা করেণ। হাড়ির মাধ্যমে ওজনে কম দেয়ার বিষয়টি  কর্তৃপক্ষ স্বীকার করে এবং ভবিষ্যতে এ ধরণের কর্মকান্ড থেকে বিরত থাকার অঙ্গীকার করে । অপরাধ আমলে নিয়ে ওজনে কম দেওয়ার অপরাধে অভিযুক্ত প্রতিষ্ঠান সুপ্রিয় গৌরনদী মিষ্টান্ন ভান্ডারকে ৭০০০/-(সাত হাজার ) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ওজনে কারচুপি করা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৬ ধারার সুষ্পষ্ট লঙ্ঘন। সম্মানিত ক্রেতাদের অনুরোধ করব আপনারা পণ্য কেনার সময় সঠিক ওজন বুঝে নিন। প্রতারিত হলে অভিযোগ করুণ জেলা প্রশাসক এবং উপপরিচালক,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বরিশাল ও সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বরিশাল , উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করুণ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here