আমানতকারীদের মৃত্যুর পরই আমানতী অর্থ প্রদানের নির্দেশ

0
209

Sharing is caring!

আর্থিক প্রতিষ্ঠানের কাছে রক্ষিত আমানতী অর্থ পরিশোধে নতুন নির্দেশনা জারি করেছে বাংলাদেশ ব্যাংক। নির্দেশনায় বলা হয়েছে, একক বা যৌথ আমানতকারীদের সকলের মৃত্যুর পরই কেবল মনোনীতি ব্যক্তি বা ব্যক্তিদের আমানতের টাকা প্রদান করা যাবে।

- Advertisement -

সোমবার (১২ জুন) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এ ধরনের নির্দেশনা সম্বলিত সার্কুলারটি জারি করা হয়েছে।

বাংলাদেশে কার্যরত সকল আর্থিক প্রতিষ্ঠানের প্রধা্ন নির্বাহী বা ব্যবস্থাপনা পরিচালকের নিকট পাঠানো সার্কুলারে বলা হয়েছে, আর্থিক প্রতিষ্ঠানের কাছে রক্ষিত কোনো আমানত একক ব্যক্তি বা যৌথভাবে একাধিক ব্যক্তির নামে জমা থাকলে উক্ত একক আমানতকারী বা যৌথ আমানতকারীগণের সকলের মৃত্যুর পর তাদের মনোনীত ব্যক্তি বা ব্যক্তিদেরকে আমানতের টাকা প্রদান করা যাবে। তবে আমানতকারীগণ যে কোনো সময় মনোনীত ব্যক্তির মনোনয়ন বাতিলপূর্বক অন্য কোন ব্যক্তি বা ব্যক্তিবর্গকে মনোনীত করতে পারবেন।

সার্কুলারে আরও বলা হয়েছে, মনোনীত কোনো ব্যক্তি নাবালক থাকা অবস্থায় উক্ত একক আমানতকারীর বা যৌথ আমানতকারীগণের মৃত্যুর ক্ষেত্রে আমানতের টাকা কে গ্রহণ করবে সে সম্পর্কে উক্ত একক আমানতকারী বা যৌথ আমানতকারীগণ নির্দিষ্ট করে দিতে পারেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here