বরিশালের নতুন জেলা প্রশাসক হাবিবুর রহমান।।

0
283

Sharing is caring!

বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান এবং বরগুনার জেলা প্রশাসক বশিরুল আলমকে প্রত্যাহার করা হয়েছে। সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর নুরুজ্জামান আহমেদের একান্ত সচিব (পিএস) হাবিবুর রহমানকে বরিশাল এবং পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোকলেসুর রহমানকে বরগুনার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

- Advertisement -

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সংশ্লিষ্ট সূত্র গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে। সূত্রটি জানায়, এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারির প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে ব্যবহৃত পঞ্চম শ্রেণির এক শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগ ওঠে বরগুনার ইউএনও গাজী তারিক সালমনের বিরুদ্ধে। এ ঘটনায় গত ৭ জুন তার বিরুদ্ধে  বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা দায়ের করেন বরিশাল আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু। ওইদিন মামলা আমলে নিয়ে আদালতের বিচারক ২৭ জুলাইয়ের মধ্যে তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারির আদেশ দেন।

গত ১৯ জুলাই গাজী তারিক সালমন আদালতে হাজির  হলে প্রথমে তার জামিন নামঞ্জুর করে গারদে পাঠান বিচারক। পরে তাকে জামিন দেন আদালত।

এদিকে, শিশুর আঁকা জাতির জনকের ছবি ব্যবহার করে কার্ড ছাপানোর কারণে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজেহাল হওয়ায় ভীষণ ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নির্দেশে অ্যাডভোকেট ওবায়েদ উল্লাহ সাজুকে আওয়ামী লীগের বরিশাল জেলা শাখার ধর্মষিয়ক সম্পাদকের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। এরপর গত রবিবার তিনি মামলাটি প্রত্যাহার করে নেন।

এ ঘটনায় ইউএনও গাজী তারিক সালমনকে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় আজ (সোমবার) বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান এবং বরগুনার জেলা প্রশাসক বশিরুল আলমকে প্রত্যাহার করা হয়েছে।

(Visited 12 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here