প্রধানমন্ত্রীকে দেয়া স্কুল জাতীয়করণের তালিকা গায়েব

0
217

Sharing is caring!

জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের জন্য দেয়া প্রাথমিক বিদ্যালয়ের তালিকা খুঁজে পাচ্ছে না মন্ত্রণালয়। সংসদীয় কমিটি বার বার তালিকা চাইলেও তা দিতে পারেনি মন্ত্রণালয়।

- Advertisement -

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৭তম বৈঠকে এ নিযে আলোচনা হয়। কমিটির সভাপতি মো. মোতাহার হোসেন বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটি সূত্র জানায়, প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের জন্য বিভিন্ন সময় এমপিরা নিজ নিজ নির্বাচনী এলাকা থেকে তালিকা দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য ওই তালিকা দেয়া হয়েছিল। কিন্তু এখন মন্ত্রণালয় বলছে ওই তালিকা খুঁজে পাওয়া যাচ্ছে না। এ কথা জানার পর ক্ষোভ প্রকাশ করে কমিটি।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমানের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

তবে কমিটির সদস্য কক্সবাজারের এমপি মোহাম্মদ ইলিয়াছ ঘটনার সত্যতা স্বীকার করে জাগো নিউজকে বলেন, এ ধরনের তালিকা হারিয়ে যায় কীভাবে? মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা দাবি করছেন যারা আগে চাকরি করছেন তারা জানেন তালিকা কোথায়। এটি একটি গুরুত্বপূর্ণ তালিকা। আমরা বলেছি তালিকা খুঁজে বের করার জন্য। আশা করি পাওয়া যাবে। পাওয়া না গেলে দায়ীদের শাস্তির সুপারিশ করেছে কমিটি।

কমিটির সদস্য নারায়ণগঞ্জের এমপি মো. নজরুল ইসলাম বাবু  বলেন, তালিকা খুঁজে সংসদীয় কমিটিতে উত্থাপনের সুপারিশ করা হয়।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here