বরিশালে বাল্যবিয়ে প্রতিরোধে সম্মাননা পেলেন শারমিনসহ আটজন।।

0
181

Sharing is caring!

- Advertisement -

বরিশালে বাল্যবিয়ে প্রতিরোধের স্বীকৃতি হিসেবে সম্মাননা প্রদান এবং যুব ও শিক্ষার্থীদের নিয়ে বাল্যবিয়ে বিরোধী উদ্বুদ্ধকরণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আয়োজনে নগরীর অমৃত লাল দে মিলনায়তনে (বরিশাল ক্লাব) সমাবেশে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সাংসদ জেবুন্নেছা আফরোজ।

এসময় জেবুন্নেছা আফরোজ বলেন, ‘বাল্যবিয়ে প্রতিরোধে পরিবার, সমাজ এবং সবাইকে এগিয়ে আসতে হবে। বাল্যবিয়ে প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে উদ্যোগী হতে হবে। তাহলেই বাল্যবিয়ের অভিশাপ থেকে নতুন প্রজন্মকে মুক্ত করা সম্ভব।’

অনুষ্ঠানে উপস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের কাছ থেকে ইউমেন অব কোরাজ অ্যাওয়ার্ডপ্রাপ্ত শারমিন আক্তার উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পরিবার যদি বাল্যবিয়েতে আপনাকে বাধ্য করে তাহলে কোনো কিছু চিন্তা না করে উপজেলা চেয়ারম্যান, পুলিশ অথবা সাংবাদিকদের অবহিত করুন। যাতে করে বাল্য বিবাহ প্রতিরোধ সম্ভব।

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির প্রধান ফারহানা হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠানে বাল্যবিয়ে বন্ধে সাহসিকতার স্বীকৃতি হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের কাছ থেকে অ্যাওয়ার্ড পাওয়া ঝালকাঠীর বিস্ময় বালিকা শারমিন আক্তারসহ ভোলার লালমোহনের রেহানা আক্তার মিতু, ঝালকাঠী সদরের পাখি আক্তার, ভোলা সদরের ফারজানা আক্তার, পটুয়াখালীর দশমিনার সাদিয়া আক্তার, ঝালকাঠী সদরের লামিয়া আক্তার, বরগুনার বেতাগীর ইতি আক্তার, বরিশালের আগৈলঝাড়ার নীলিমা করকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেন, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মো. মোশাররফ হোসেন, মহিলা পরিষদের সভানেত্রী রাবেয়া বেগম, অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here