Home জাতীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান

সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান

160
0
SHARE

Sharing is caring!

বরিশালের জনগণের জন্য কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন সদ্য যোগদানকারী জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমান। মঙ্গলবার (১ আগস্ট) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ অঙ্গীকার ব্যক্ত করেন তিনি। পাশাপাশি তিনি সাবেক জেলা প্রশাসকের ভালো কাজগুলোর ধারাবাহিকতা রক্ষা করবেন বলেও জানান।
অবৈধ-অনৈতিক চাপের কাছে নতি স্বীকার না করার অঙ্গিকার ব্যক্ত করেছেন বরিশালের নবনিযুক্ত জেলা প্রশাসক মো. হাবিবুব রহমান। তিনি বলেছেন, একটি বিশেষ পরিস্থিতিতে তাকে বরিশালের জেলা প্রশাসক পদে নিয়োগ দেওয়া হয়েছে। জেলা প্রশাসক বলেন, তার কাজে থাকবে সততা এবং সচ্ছতা। ব্যবস্থাপানায় থাকবে তথ্য প্রযুক্তির ব্যবহার।
নবাগত জেলা প্রশাসক আরো বলেন, গনমাধ্যম চোখ ও কানের ভূমিকা পালন করে। তারা তথ্য দিয়ে সহায়তা অব্যাহত রাখলে প্রশাসনের পক্ষে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে স্বচ্ছতা নিশ্চিত হয়। তিনি বলেন, একটি বিশেষ প্রেক্ষাপটে সরকার তাকে বরিশালের জেলা প্রশাসক করেছেন। সকল ভয়-ভীতি, রাগ-অনুরাগের উর্ধ্বে উঠে ইস্পাত দৃঢ়তায় সরকারের সকল কর্মকান্ড পরিচালনা করবেন। যাতে ভবিষ্যতে কোন অনাংকাখিত পরিস্থিতির মুখে পড়তে না হয়।
সভায় বরিশালের সিনিয়র সাংবাদিকরা সদ্য বিদায়ী জেলা প্রশাসকের প্রবর্তন করা ‘সিটিজেন জার্নালিস্ট’ অধ্যায়ের পরিসমাপ্তি করার অনুরোধ করেন প্রসঙ্গে জেলা প্রশসক বলেন মূল ধারার সাংবাদিকদের বাদ দিয়ে তিনি অন্য কাউকে নিয়ে তিনি কাজ করবেন না। এছাড়া সাংবাদিক নামধারী কিংবা তথাকথিত সাংবাদিক পরিচয়ে কেউ যেন জেলা প্রশাসনের কাছ থেকে অনৈতিক সুবিধা নিতে না পারে এবং সাংবাদিক নামধারী কেউ যেন জেলা প্রশাসনের কাছে দালালী, তদবির সহ কোন সুবিধা নিতে না পারে সেজন্য জেলা প্রশাসকের সু-দৃস্টি কামনা করেন।
মতবিনিময়কালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসিরউদ্দিন বাবুল, সম্পাদক এসএম জাকির হোসেন, সাবেক সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবাল, সাবেক সাধারন সম্পাদক ও সমকাল ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জী, ইনডিপেনডেন্ট টেলিভিশনের ব্যুরো প্রধান মুরাদ আহম্মেদ, প্রথম আলোর সাইফুর রহমান মিরন, আঞ্চলিক দৈনিক আজকের পরিবর্তনের সম্পাদক কাজী মিরাজ, বরিশাল টেলিভিশন মিডিয়া অ্যাসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবির, সময় টিভির বরিশাল ব্যুরো প্রধান সাংবাদিক ফেরদাউস সোহাগ, বাংলাদেশ প্রতিদিন ও চ্যানেল ২৪ এর বরিশাল ব্যাুরো প্রধান রাহাত খান বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ প্রমুখ। সভার সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন। সোমবার (২৪ জুলাই) বদলির আদেশ পাওয়ার পর ওই দিনই মন্ত্রণালয়ে যোগদান করেন নতুন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। মঙ্গলবার (২৫ জুলাই) ডিসি সম্মেলনে বরিশালের জেলা প্রশাসক হিসেবে অংশ নেন তিনি। বৃহস্পতিবার (২৭ জুলাই) বিদায়ী জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান অতিরিক্ত জেলা প্রশাসকের কাছে দায়িত্ব বুঝিয়ে দিয়ে বরিশাল ত্যাগ করেন। রোববার (৩০ জুলাই) দায়িত্ব বুঝে নেন নবাগত জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমান। বিসিএস ১৫তম প্রশাসন ক্যাডারের এ কর্মকর্তা আগে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর একান্ত সচিব ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here