কণ্ঠশিল্পী আব্দুল জব্বার আইসিইউতে

0
714

Sharing is caring!

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আইসিইউ ২ এ স্থানান্তর করা হয়েছে দেশের কিংবদন্তী কণ্ঠশিল্পী আব্দুল জব্বারকে। মঙ্গলবার রাতে তার শারীরিক অবস্থা ভয়াবহ খারাপের দিকে গেলে হাসপাতাল কর্র্তপক্ষ তাকে আইসিইউ ২ এ স্থানান্তরের সিদ্ধান্ত নেন।

- Advertisement -

আব্দুল জব্বারের দুটি কিডনিই অকার্য়কর হয়ে গেছে। ডাক্তারি ভাষায় যেটাকে বলে ম্যাসিভ রেইনাল ফেইলিওর। বর্তমানে তাই তার ব্লাডপ্রেসার ওঠানামা করছে। যার কারণে ডায়ালসিস করা সম্ভব হচ্ছে না বলে জানাচ্ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অ্যানেসথেসিয়া বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. দেবপ্রত বণিক।

কিংবদন্তী এ শিল্পীর শ্বাস-প্রশ্বাসেও সমস্যা হচ্ছে। সামগ্রিকভাবে অবস্থা খুবই খারাপ। তবে এখনো লাইফ সাপোর্টে নেয়া হয়নি বলেও জানান ড. দেবপ্রত বণিক। গত আড়াই মাস ধরে আব্দুল জব্বার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে চিকিৎসাধীন আছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়কালীন দেশের দুঃসময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে অসংখ্য গান গেয়েছেন আব্দুল জব্বার। সেই সময়ে গাওয়া তাঁর গানগুলো মুক্তিযোদ্ধাদের প্রেরণা ও মনোবল বাড়িয়েছিল। তাছাড়াও ওই সময় ভারতের বিভিন্ন স্থানে গণসংগীত গেয়ে প্রাপ্ত ১২ লাখ টাকা স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন তিনি।

‘জয় বাংলা বাংলার জয়’, ‘সালাম সালাম হাজার সালাম’, ‘ওরে নীল দরিয়া’ ‘তুমি কি দেখেছো কভু জীবনের পরাজয়’ সহ অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন দেশবরেণ্য এ শিল্পী। সংগীতে অসামান্য অবদানের জন্য পেয়েছেন ‘একুশে পদক’ ও ‘স্বাধীনতা পুরস্কার’। এছাড়াও পেয়েছেন ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ এবং ‘জহির রায়হান চলচ্চিত্র পুরস্কার’।

(Visited 10 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here