বাসভবনে নিরাপত্তা জোরদারসহ পরিচ্ছন্নতাকর্মী চান এমপিরা

0
290

Sharing is caring!

নিজেদের জন্য বরাদ্দ সরকারি বাসভবনে নিরাপত্তা জোরদারসহ পরিচ্ছন্নতাকর্মী চান এমপিরা। বাসভবন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে এই কর্মী নিয়োগের সুপারিশ করেছেন তারা। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

- Advertisement -

বৈঠক শেষে কমিটির সভাপতি ও জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ জাগো নিউজকে বলেন, আজকের বৈঠকে অনেকগুলো সুপারিশ এসেছে। তার মধ্যে একটি হলো এমপিদের জন্য সরকারি বাসভবনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ। এসব ভবন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য এই সুপারিশ করা হয়েছে।

বৈঠক সূত্র জানায়, মানিক মিয়া এভিনিউয়ে এমপি ভবনের লিফটগুলো দ্রুত পরিবর্তনের সুপারিশ করেছে কমিটি। এছাড়া মানিক মিয়া এভিনিউ ও নাখালপাড়ার বাসভবনের নিরাপত্তা নিশ্চিতে কামরা পরিচারক ও নিরাপত্তা প্রহরী শূন্য পদসমূহে দ্রুত জনবল নিয়োগের সুপারিশ করা হয়েছে।

নিরাপত্তা ব্যবস্থা জোরদারের নিমিত্তে বাসভবন এলাকায় রাতে পর্যাপ্ত বৈদ্যুতিক বাতির ব্যবস্থা, পারিবারিক অতিথি ব্যতীত অন্য দর্শণার্থীর যাতায়াত নিয়ন্ত্রণ, ভবনসমূহের ছাদ, অন্যান্য জায়গায় অবৈধ অবস্থানকারীদের তল্লাশি এবং অপসারণ কার্যক্রম অব্যাহত রাখার সুপারিশ করে কমিটি।

কমিটি এমপিদের বাসভবনের অভ্যন্তরে স্টিকারবিহীন কোনো গাড়ি প্রবেশ করতে না দেয়া এবং গাড়ি প্রবেশের সময় গেটে আন্ডার ভ্যাহিকেল সার্চের মাধ্যমে চেক করা অব্যাহত রাখার সুপারিশ করেছে।

কমিটির সভাপতি ও জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজের সভাপতিত্বে কমিটির সদস্য নূর-ই-আলম চৌধুরী, বেগম সাগুফতা ইয়াসমিন, পঞ্চানন বিশ্বাস, ফজলে হোসেন বাদশা, খালিদ মাহমুদ চৌধুরী, মো. আসলামুল হক ও তালুকদার মো. ইউনুস বৈঠকে অংশ নেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here