ওমান সাগরে মার্কিন যুদ্ধজাহাজকে ঘিরে উত্তেজনা

0
367

Sharing is caring!

ইরানের মিসাইল বোট ওমান সাগরে আমেরিকার একটি যুদ্ধজাহাজকে সতর্ক করল। মার্কিন জাহাজটি ইরানি বোটের দিকে ছুটে আসার চেষ্টা করলে ইরানি মিসাইল বোট থেকে তাকে সতর্ক করা হয়।

- Advertisement -

আজ রবিবার এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ইরানের নৌবাহিনী।

এতে বলা হয়েছে, “শামস নামের বোটটি তার ইঞ্জিন পরীক্ষার জন্য ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জাস্ক বন্দর থেকে সমুদ্রযাত্রা করে এবং ৪৫ কিলোমিটার যাওয়ার পর ইঞ্জিনটি ঠিকমতো কাজ না করলে তাকে উদ্ধারের জন্য একটি মিসাইল বোট পাঠানো হয়। সেই সময় মার্কিন যুদ্ধজাহাজ ইরানি বোটের দিকে উদ্যত হলে তাকে সতর্ক করা হয়। ” ইরানি বোটের সতর্কবার্তা এবং মিসাইল বোটের সময়মতো উপস্থিতির কারণে মার্কিন যুদ্ধজাহাজটি ওই এলাকা ছেড়ে চলে যায়।

গত কয়েক মাস ধরে পারস্য উপসাগরে ইরান ও আমেরিকার যুদ্ধজাহাজ বেশ কয়েকবার মুখোমুখি অবস্থানে চলে গেছে। এসব ঘটনায় ওয়াশিংটন মার্কিন যুদ্ধজাহাজকে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য ইরানকে দায়ি করেছে। তবে ইরানের নৌবাহিনী বলছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকেই মার্কিন যুদ্ধজাহাজগুলো তাদের চলাচলের ধরণ বদলেছে। বহুবার ইরানি জলযানের কাছে উসকানিমূলক তৎপরতা চালিয়েছে। এসব ঘটনায় ইরানের নৌবাহিনী মার্কিন জাহাজগুলোকে সতর্ক করেছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here