বরিশালের ছেলেটির সাদামাটা উত্তর।”বিপিএল ! সেটা আবার কি?”

0
329

Sharing is caring!

আসছে ৪ নভেম্বর, শুরু হচ্ছে ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লীগ বিপিএল এর পঞ্চম আসর। যদিও সবসময় এটা জমকালো আসর নামেই পরিচিত ছিল। তবে কেন যেন মনে হলো এবার জমকালো শব্দটা ঠিক মানানসই হচ্ছে না। কোথায় যেন কিছুর কমতি আছে। যাই হোক আজকের প্রতিবেদনটা বিপিএল কে নিয়েই। এবার বিপিএল এ ৭ টি দল অংশগ্রহন করছে। নতুন দল হিসেবে এবার মাঠ কাপাবে “সিলেট সিক্সার্স “।
Image result for bpl barisal pic
তবে এবার বিপিএল এ অংশগ্রহণ করতে পারছে না দুইবার এর রানার্স আপ “বরিশাল “। ঠিক যেন ঘোড়া বিহীন দাবা খেলার মত। সবাই ভাবছেন এই খবর সবাই জানে। হ্যা।।। আজকে আমরা তুলে ধরার চেষ্টা করব এই জানা খবরের পিছনে কিছু অজানা খোভ আর কিছু উত্তরবিহীন প্রশ্ন। এইতো সেইদিন বরিশাল বিশ্ববিদ্যালয় এর এক বন্ধু ইমরুলকে জিজ্ঞাসা করেছিলাম বিপিএল দেখা নিয়ে তার কি পরিকল্পনা। হাস্যকর হলেও তার উক্তিটি ছিল “””বিপিএল !!!! সেটা আবার কি?”””
Related image
তারপর তার সাথে কথা বলার পর বুঝতে পারলাম তার এই উক্তির পিছনে গভীর খোভ লুকিয়ে আছে। তার মূল কারন বরিশাল এর অংশগ্রহন করতে না পারা। যাই হোক, কিছুদিন আগে বরিশাল বি.এম কলেজের এক বড় ভাইকেও এই একই প্রশ্ন করেছিলাম। তিনিতো রীতিমত বিপিএল কমিটিকেই প্রশ্নের কাঠগরায় দাড় করালেন। তার মতে বরিশাল এর খেলতে না পারাটা ঠিক “”শুভঙ্কর এর ফাঁকি”। কিছুদিন আগে কোন একটা কাজে বরিশাল হাতেম আলী কলেজে গিয়েছিলাম। হঠাৎ এক ছোট ভাই নাঈম এর সাথে দেখা। কৌতুহলবসত তাকেও বিপিএল এর এবারের আসর নিয়ে জিজ্ঞাসা করেছিলাম। কিন্ত সেতো বিপিএল আয়োজক কমিটিকে তুলোধুনো করে দিল। কারন ওই একটাই – “”বরিশাল””। তার মতে এটা নাকি খেলা নিয়ে রাজনীতি। যাই হোক এই ছিল বিপিএল এর পঞ্চম আসর নিয়ে বরিশাল এর ক্রিকেট প্রেমী জনগনের অনুভূতি। সবশেষে এটা বলাই যায় এবার বিপিএল কিছুটাহলেও দর্শকপ্রিয়তা হারাবে। কিছুটা হলেও রোমাঞ্চ এর ঘাটতি থাকবে। হয়তো মাছরাঙা টেলিভিশন তার সামনে কিছু চেনা দর্শকদের খুজে বেড়াবে।।।।।।।

 

- Advertisement -
(Visited 32 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here