পেসার কামরুলের অন্যরকম রেকর্ড।

0
169

Sharing is caring!

- Advertisement -

রির্পোটঃজাকারিয়া আলম দিপু.

বাংলাদেশের পেসার কামরুল ইসলাম রাব্বি নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে নেমে একটি রেকর্ড গড়ে ফেলেছেন। দশ নম্বরে ব্যাট করে ইনিংসে চতুর্থ সর্বোচ্চ বল খেলেছেন কামরুল। যে উইকেটে টিকে থাকতে ব্যাটসম্যানদেরই ঘাম ঝরাতে হয়েছে সেখানে তিনি ৬৩ বল খেলে ২ রান করে রেকর্ড গড়েছেন।

আর এই ইনিংস খেলার বদৌলতে কামরুলের নামটি ক্রিকেটের রেকর্ড বুকে উঠে গিয়েছে। টেস্টে ৬০ কিংবা এর বেশি বল খেলে এর চেয়ে কম রান করেছেন আর মাত্র দুজন।

শুক্রবার (২০ জানুয়ারি) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শুক্রবার ২৫৭ রানে ৮ উইকেট হারায় বাংলাদেশ। তারপর উইকেটে নামেন কামরুল। শুধু যে উইকেটে নামলেন তা নায়, দিয়েছেন ধৈর্যের পরীক্ষাও। নুরুল হাসানের সঙ্গে নবম উইকেটে ১১ ওভারের জুটি তার। এরপর শেষ উইকেটে রুবেল হোসেনের সাথে খেলেছেন ৭ ওভার। কামরুলের আউটের মধ্য দিয়ে দ্বিতীয় টেস্টে ২৮৯ রানে থেমেছে বাংলাদেশের প্রথম ইনিংস।

এর আগে ১৯৯৯ সালে অকল্যান্ডে স্বাগতিক নিউজিল্যান্ডের ব্যাটসম্যান জিওফ অ্যালট ৭৭ বল খেলে ০ রান করে আউট হয়েছিলেন। আর ১৯৬৮ সালে গায়ানা টেস্টে ইংল্যান্ডের জন স্নো ৬০ বলে ১ রান করেছিলেন। তাদের পরই উঠে এসেছে কামরুলের নাম। এই তিন ব্যাটসম্যানই আউট হয়েছেন। তবে ১৯৭৯ সালের ব্রিসবেনে টেস্ট ক্যারিবিয়ান জোয়েল গার্নার ৭৩ বল খেলে ২ রানে অপরাজিত ছিলেন। এছাড়া টেস্টে অন্তত ১০০ বল খেলেও এক অঙ্কের রান করার রেকর্ড আছে তিনজনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here