জবাব হিসেবে দেখছেন না রাজ্জাক

0
419

Sharing is caring!

ফিরেই প্রথম ইনিংসেই ৪ উইকেট নেওয়া আর পারফরমার হিসেবে প্রথম সংবাদ সম্মেলনে বসার পর প্রথম চারটি প্রশ্নই ‘ফেরা’ নিয়ে- সবমিলিয়ে ‘চারময়’ এক দিনই কাটলো আবদুর রাজ্জাকের।

- Advertisement -

লাল-সবুজের জার্সিতে ২৫১ উইকেটের (ওয়ানডেতে ২০৭, টি২০তে ৪৪) মালিক রাজ্জাক সাদা পোশাকে আর বিবর্ণ থাকলেন না, লাল বলে হয়ে উঠলেন রঙিন। ফেরালেন দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল আর অ্যাশেলা গুনাথিলাকাকে। একবার সুযোগ তৈরি করলেন হ্যাটট্রিকেরও।

বৃহস্পতিবার মিরপুরে শ্রীলংকার ইনিংস শেষে বাঁহাতি এ স্পিনারের বোলিং ফিগার দাঁড়াল-১৬ ওভার ২ মেডেন ৬৩ রানে ৪ উইকেট। টেস্টে ক্যারিয়ারসেরা!

এমন যে রাজকীয় ফেরা, কেমন লাগছে রাজ্জাকের? ১৪ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করা রাজ্জাক কথাবার্তায় সংযম ও পরিণত হওয়র ছাপ থাকলেও আবেগের প্রকাশ স্পষ্ট।

রাজ্জাক বলেন, ‘আমি আসলে জবাব হিসেবে দেখছি না। যখন যেখানে খেলার সুযোগ পেয়েছি, চেষ্টা করেছি ভালো করার। ভালো হলে খুশি হই। খারাপ হলে যে খুব মন খারাপ হয় তা না। পারফরম্যান্সকে জবাব হিসেবে বলা ঠিক হবে না।’

আরও যোগ করেন,  ‘প্রত্যেকটা খেলোয়াড়ের জন্যই জাতীয় দলে আসাটা গুরুত্বপূর্ণ ও বড় ব্যাপার। এর অনুভূতি মুখ দিয়ে বলা যায় না। ভিতরে ভিতরে অনুভব করা যায়। ভালো লাগার মতো ব্যাপার এটা।’

চার বছর পর ফিরলেন, স্কোয়াডে ঢুকেও প্রথমে জায়গা হলো না, আবার পরের টেস্টেই বোলিং করতে নামলেন, দীর্ঘ অপেক্ষার পর ভালো লাগার এই মুহূর্ত আসলে কতটা মধুর? রাজ্জাকের জবাব, ‘একটা উত্তেজনা তো সবসময়ই কাজ করে; টিম সিলেকশন থেকে শুরু করে খেলা পর্যন্ত।’ ভালো লাগার অনুভূতিটা কতটা গভীর-তার আভাস হয়তো এখানেই।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here