বরিশাল নগরীতে ছাত্রলীগ কর্মী রিফাত ইয়াবাসহ ডিবির খাঁচায়, জেলা ছাত্রলীগ সেক্রেটারির তদবির ব্যার্থ

0
437

Sharing is caring!

বরিশাল নগরীর পুলিশ লাইন সড়কের ছাত্রলীগ পরিচয়ধারী ইয়াবা বিক্রেতা চক্রের একজনকে আটক করেছে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার রাত আনুমানিক ১০ টায় জিলা স্কুল মোড় থেকে ছাত্রলীগ কর্মী রায়হান রিফাতকে আটক করা হয়। এসময় তার কাছে ১৩০ পিস ইয়াবা পাওয়া যায়। এ মাদক ব্যবসায়ীকে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে জেলা ছাত্রলীগের পক্ষে অংশ নিতে দেখা যায় বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

- Advertisement -

অভিযানে অংশ নেয়া ডিবির এসআই হেলাল উদ্দিন জানান, জিলা স্কুল মোড়, ব্রাউন কম্পাউন্ড, পুলিশ লাইন এলাকায় ছাত্রলীগ পরিচয়ে একটি চক্রের মাদক বিক্রির অভিযোগ আছে দীর্ঘদিনের। গোপন সংবাদের ভিত্তিতে রোববার অভিযান চালালে রায়হান রিফাতকে ১৩০ পিস ইয়াবাসহ আটক করা হয়।

ডিবি কার্যালয় সূত্র নিশ্চিত করেছে, মাদকসহ আটক রিফাতকে ছাড়িয়ে আনতে জেলা ছাত্রলীগের এক পদধারী প্রভাবশালী নেতা জোর তদবির চালায়। কিন্তু নেতার তদবির চেষ্টা তাকে মুক্ত করতে ব্যার্থ হলে রিফাতের ছবি তুলে মিডিয়ায় প্রচারের বিষয়টি নিয়ন্ত্রণ করতে সক্ষম হম তিনি। যে কারণে অন্যান্য অভিযানের ন্যায় ডিবি কার্যালয় থেকে রিফাতের আটকের খবর ও ছবি পত্রিকায় ই-মেইলের মাধমে পাঠানো হয়নি।

সংশ্লিষ্ট পুলিশ কর্তা বলেছেন, ওই চক্রের মূল হোতা অপর ছাত্রলীগ কর্মী নাহিদও অভিযানের সময় সেখানে উপস্থিত ছিল। কিন্তু সে পালিয়ে যায়।

এলাকার একাধিক সূত্র জানায়, ছাত্রলীগের রাজনীতি করার পরিচয়ে ব্রাউন কম্পাউন্ড এলাকার নাহিদের নেতৃত্বে কতিপয় যুবক চক্র দাপটের সাথে মাদক ব্যবসা করছে। আটককৃত রিফাত ওই চক্রের সদস্য। গতকাল আদালত চত্বরে ছবি তুলতে গেলেও তার সহযোগীরা ফটোসাংবাদিকদের বাধা দেয়।

উল্লেখ্য, রায়হান রিফাত পটুয়াখালী জেলার বাউফল ভরপাসা গ্রামের আ: রাজ্জাক মিয়ার ছেলে এবং নগরীর মুনসুর কোয়ার্টার এলাকার আজাদ মিয়ার বাসায় ভাড়াটিয়া।

ডিবি পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় মাদক আইনে মামলা দায়ের করেন। যার নং ৪৮। আজ আদালতে সোপর্দ করলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

(Visited 14 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here