‘ঘাতকদের সহযোগী বিদেশী আইনজীবীকে ভাড়া করেছে বিএনপি’

0
162

Sharing is caring!

- Advertisement -

একাত্তরের ঘাতকদের সহযোগী বিদেশী আইনজীবীকে ভাড়া করেছে বিএনপি মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি খালেদা জিয়ার আইনজীবী হিসাবে বিদেশী আইনজীবী লর্ড কারলাইলকে ভাড়া করে এনেছেন। উনি কে? উনি একাত্তরের ঘাতক মীর কাশেম আলী ও সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষপাতিত্ব করেছেন। একাত্তরের ঘাতকদের পক্ষে লবিস্ট করেছেন এ আইনজীবী নিজে। এমনকি পররাষ্ট্র মন্ত্রণালয়ে একাত্তরের ঘাতকদের বিচার বন্ধ করার জন্য তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছেন।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ এক আলোচনা সভায় এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি জামায়াত ছাড়তে পারে না বলে ঘাতকের সহযোগীকে জীবনেও ছাড়তে পারবে না। একটা উকিল আনছে সেটাও ঘাতকের সহযোগী। বিএনপিপন্থী সিনিয়র এক আইনজীবীর বক্তব্য উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিনি বলেছেন বিদেশ থেকে আইনজীবী আনার কোন প্রয়োজন ছিল না। এ বিচার প্রক্রিয়ার জন্য তারাই যথেষ্ঠ ছিলেন। কিন্তু  বিএনপি নিজেরাই নিজেদের আইনজীবী বিশ্বাস করে না বলেই বিদেশ থেকে আইনজীবী ভাড়া করে এনেছেন।

মওদুদ আহমেদকে বহুরুপী লোক উল্লেখ করে তিনি বলেন,মওদুদ আহমেদ জামায়াত ছাড়া সব দলই করেছেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন,আমরা রাজনৈতিক নিপীড়নে বিশ্বাস করি না। খালেদা জিয়াকে আমরা কেউ জেলে পাঠাইনি। দীর্ঘদিনের মামলা মোকদ্দমার পরেই তিনি কারাগারে আছেন। তাদের আইনজীবীদের ব্যর্থতার কারণেই তিনি এতদিন কারাগারে আছেন।

একাদশ জাতীয় নির্বাচন সম্পর্কে তিনি বলেন, বিজয়ের মাসেই নির্বাচন হবে। আশা করি খালেদা জিয়া যথাযথ আইনি প্রক্রিয়ায় জামিন লাভ করে নির্বাচনে অংশগ্রহণ করবেন। ২০১৪ সালের নির্বাচনের মত এবার পালাবেন না।

আলোচনা সভায় জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সঞ্চালনায় জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here