ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশঃ

0
835

Sharing is caring!

- Advertisement -

রির্পোট -সাজ্জাদ খোশনবীশ.

নাগরিক সাংবাদিক.

টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ।

Image may contain: 9 people, people standing and indoor

Image may contain: 7 people

Image may contain: 9 people, people standing and indoor

 

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে গ্লোবাল ভিলেজে বাসকরছি আমরা। বিশ্বের সঙ্গে সমান তালে এগিয়ে চলছে অদম্য বাংলাদেশ। একই সঙ্গে এগিয়ে চলছে আমাদের প্রিয় টাঙ্গাইল জেলা। আর এই প্রতিযোগিতায় টাঙ্গাইলের অগ্রযাত্রার মূলনায়ক হচ্ছেন টাঙ্গাইলের জনমানুষের প্রিয় জেলাপ্রশাসক মোঃ মাহমুব হোসেন। যিনি টাঙ্গাইলকে একটি পরিবেশবান্ধব নগরী গড়ার পাশাপাশি ডিজিটাল নগরী হিসেবে গড়েতুলতেও সমান সচেষ্ট। এরই ধারাবাহিকতায় উনার ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে উঠে “টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ” । বিশ্বব্যাপী সমাদৃত সিটিজেন জার্নালিজমের ধারানাটি শুরুতে বাংলাদেশের অল্প যেকয়টি জেলায় বিকশিত হয় তন্মোধ্যে টাঙ্গাইল জেলা অন্যতম।
বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে A2i প্রকল্পের মানিক মাহমুদ মহোদয়ের অনন্য প্রচেষ্টায় একে একে দেশের প্রায় সবকটি জেলায় সিটিজেন জার্নালিজমের ধারনা বিকশিত হচ্ছে।

সদ্য শেষহয়ে গেলো টাঙ্গাইল জেলা প্রশাসনের অয়োজনে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৭।
এই মেলায় একটি স্টল বরাদ্দ নিয়ে সফল কার্যক্রম পরিচালনার মাধ্যমে ডিজিটাল অগ্রযাত্রার পথে আরো এক ধাপ এগিয়ে গেলো “টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ।”
নাগরিক সাংবাদিকদের নিয়ে গঠিত গ্রুপটি প্রশাসন-জনগনের সমন্বয়ে কিভাবে নাগরিক, সামাজিক ও রাষ্ট্রের উন্নয়নে ভূমিকা রাখতেপারে তা মেলায় আগত দর্শনার্থীদের মাঝে স্টলটি থেকে বিশদভাবে তুলে ধরা হয়। মূলত সিটিজেন জার্নালিজম কি, কেন ও কিভাবে এটি পরিচালিত হয় এবং সিটিজেন জার্নালিস্ট কারা- এই বিষয়গুলো স্টলটি থেকে ব্যানার, ফেস্টুন, লিফলেট, প্রেজেন্টেশন স্লাইডশোর মাধ্যমে উপস্থাপন করা হয়। নাগরিক উন্নয়নে বিভিন্ন বিষয়ে ভূমিকা রাখার পাশাপাশি টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে লৌহজং নদী উদ্ধারে জনমত গঠনে টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপের অসাধারণ ভূমিকা স্টলটিতে স্থির ও ভিডিওচিত্রের মাধ্যমে প্রদর্শন করা হয়। মেলা উপলক্ষে টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপের আয়োজনে উন্মুক্ত অনলাইন কুইজ প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণকারীদের মধ্যহতে লটারির মাধ্যমে বিজয়ী পনেরো (১৫) জনকে জেলা প্রশাসকের পক্ষথেকে পুরস্কৃত করা হয়।
টাঙ্গাইল জেলা ব্রান্ডিং ও ডিজিটাল উদ্ভোধনী মেলা-২০১৭ তে প্রথম অংশগ্রহন করে বিশেষ পারফর্মেন্স এর জন্য “টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ” জেলা প্রশাসনের পক্ষথেকে “বিশেষ সম্মাননা স্বারক” অর্জন করে।
এজন্য টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপের সকল সদস্যের পক্ষথেকে টাঙ্গাইল জেলা প্রশাসনকে জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
বিশেষভাবে ধন্যবাদ জানাই জেলা প্রশাসক মোঃ মাহবুব হোসেন, অতিরক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্যপ্রযুক্তি) মখলেছুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা কাজী আহাদ, জেলা ই সেবা ও আইসিটি শাখায় কর্মরত রাজিবুল হাসান রাজু সহ অনলাইন কুইজের মিডিয়া পার্টনার tangailbarta24.com এর প্রকাশক-সম্পাদক আব্দুল আলীমকে তাদের আন্তরিক ও প্রয়োজনীয় সহযোগিতার জন্য।
একসময়ের জনপ্রিয় শিল্পী অসুস্থ মামুনের চিকিৎসার অর্থ যোগাতে টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপের উদ্যোগে কনসার্ট আয়োজনের মাধ্যমে সমাপ্ত হয় টাংগাইল ডিজিটাল ইনোভেশন মেলা-২০১৭।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here