ফাঁকা রাজধানী ঢাকা থাকবে নিরাপত্তার চাদরে

0
295

Sharing is caring!

ফাঁকা রাজধানীর সার্বিক নিরাপত্তায় পুলিশ তৎপর রয়েছে উল্লেখ করে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদ উপলক্ষে রাজধানীকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। ছিনতাই, চাঁদাবাজি কিংবা চুরি ঠেকাতে পুলিশের বিভিন্ন ইউনিট সমন্বয় করে কাজ করছে।

- Advertisement -

একই সঙ্গে রাজধানীর প্রতিটি ঈদগাহ, জাতীয় মসজিদের নিরাপত্তা ও ঈদের জামাতের নিরাপত্তা দেবে পুলিশ।

মঙ্গলবার (২১ আগস্ট) তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন পলিটেকনিক ইন্সটিটিউট কলোনীর বাজার মাঠে গরুর হাট পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

কমিশনার বলেন, ব্যবসায়ীরা যে কোনো সময় যে কোনো হাটে গরু নিয়ে যেতে পারবেন। এতে হাট ইজারাদার বা অন্য কেউ বাধা দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, জোর করে এক হাটের গরু অন্য হাটে নামানোর কোনো অভিযোগ এখনও পাইনি। হাটের প্রথম দিকে রামপুরা ও মেরাদিয়ায় এমন অভিযোগ পাওয়া যায়। সেখানে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছি। এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

ডিএমপি কমিশনার বলেন, ‘পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের সার্বিক নিরাপত্তা আমরা নিশ্চিত করেছি। এখন পর্যন্ত অজ্ঞান পার্টির খপ্পরে বা হাটে কোনো চাঁদাবাজির অভিযোগ পাওয়া যায়নি। এখন পর্যন্ত ঢাকা মহানগরীতে গরুর হাট, বিপণীবিতান, বাস টার্মিনাল, লঞ্চ টার্মিনাল কেন্দ্রিক কোনো অপরাধ হয়েছে বলে তথ্য পাইনি। সব মিলিয়ে এখন পর্যন্ত ঈদুল আজহার নিরাপত্তা পরিস্থিতি অত্যন্ত সন্তোষজনক।

তিনি আরও বলেন, ঢাকা মহানগরীর প্রত্যেকটি পশুর হাটে অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম আছে। এসব কন্ট্রোল রুমে অজ্ঞান পার্টির হাত থেকে বাঁচতে জনসাধারণকে সচেতন করা, জাল টাকা শনাক্তকরণ ও মানি এস্কর্ট সেবা দেয়া হচ্ছে। এ ছাড়াও চোর, ডাকাত, অজ্ঞান পার্টি ধরতে সাদা পোশাকে পুলিশ কাজ করছে।

রাজধানীর ভেতরে চারটি বাস টার্মিনালে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে জানিয়ে তিনি বলেন, কোনো কাউন্টারে অতিরিক্ত ভাড়া আদায়েরহলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে ভিজিলেন্স টিম নজরদারি শুরু করেছে।

লঞ্চঘাটেও একই নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। যাত্রীরা যাতে নিরাপদে বাড়ি যেতে পারে সে বিষয়টি নজরদারি করা হচ্ছে।

নগরবাসীকে আশ্বস্ত করে কমিশনার বলেন, ঈদের দিন এবং পরের দিনগুলোতে যাতে কোনো ধরনের নিরাপত্তা বিঘ্নিত না হয় সেজন্য পুলিশ বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের সঙ্গে নিয়ে কাজ করছে। এ সময় ডিএপমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here