রাষ্ট্রবিরোধী এসকে টিভির প্রচারণা চালাত শিবিরকর্মী

0
242

Sharing is caring!

রাষ্ট্রবিরোধী বিভিন্ন ভিডিও আপলোডের অভিযোগে উত্তরা থেকে ইউটিউব চ্যানেল এসকে টিভির দুই অ্যাডমিনকে গ্রেফতার করেছে র‌্যাব। চ্যানেলটি থেকে সর্বশেষ সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার কয়েকটি ভিডিও সম্প্রচার করা হয়।

- Advertisement -

শুক্রবার (৫ অক্টোবর) দিবাগত রাতে উত্তরা ১৩ নম্বর সেক্টরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন খালিদ বিন আহম্মেদ (৩০) ও মো. হিজবুল্লাহ (২১)।

শনিবার (৬ অক্টোবর) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল সারওয়ার বিন কাশেম এ তথ্য জানান।

তিনি বলেন, ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত খালিদ এসকে টিভি নামে একটি ইউটিউব চ্যানেল চালু করে গত দুই বছর ধরে সে রাষ্ট্রবিরোধী বিভিন্ন ভিডিও আপলোড করে আসছিলেন। খালিদ ২০১৪ সালে হাজীগঞ্জ আইডিয়াল কলেজ অব এডুকেশনে বিবিএতে ভর্তি হন। তার বাবা নূর আহম্মেদ জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত।

হিজবুল্লাহ ২০১৩ সালে হাজীগঞ্জ থেকে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসি পাস করেন। বর্তমানে সে মহাখালীর বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। খালিদের সঙ্গে পরিচয়ের সূত্র ধরে গত দেড় বছর ধরে সেও এসকে টিভিতে ভিডিও আপলোড করে আসছিল।

সম্প্রতি সাবেক বিচারপতি এসকে সিনহাকে নিয়ে বিতর্কিত ভিডিও আপলোড করা হয় জানিয়ে তিনি বলেন, কোটা ও নিরাপদ সড়কের আন্দোলনেও তারা মনগড়া বক্তব্য সম্বলিত ভিডিও প্রচার করে। অনেক সময় বিভিন্ন টেলিভিশন চ্যানেলের ভিডিও ফুটেজটা আসল প্রকাশ করলেও ভয়েজটা থাকে তাদের মনগড়া। এ ধরনের মিথ্যাকে প্রচার করে তারা উস্কানি ও বিভ্রান্তির সৃষ্টি করেছে।

এক প্রশ্নের জবাবে সিও বলেন, প্রাথমিকভাবে এ চ্যানেলের সঙ্গে দুইজনই জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। আরও কেউ জড়িত কি-না তা খতিয়ে দেখা হবে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here