১৬ বছরের কিশোরীর লম্বা চুলের বিশ্ব রেকর্ড

0
687

Sharing is caring!

- Advertisement -

আজ থেকে ঠিক দশ বছর আগের কথা। ভারতের গুজরাটের ছয় বছর বয়সী মেয়ে নীলাংশী প্যাটেল। চুল এলোমেলো হওয়ায় সেলুনে গিয়ে চুল কাটিয়ে আসেন। কিন্তু চুল কাটানোর পর নিজের চুল দেখে কষ্ট হয় তার। এরপর সিদ্ধান্ত নেন জীবনে আর কখনো চুল কাটাবেন না। সেই নীলাংশীর চুল এখন এতটাই লম্বা যে তার চুলের নাম উঠেছে গিনেস বুক অব ওয়ার্ল্ডে।

সম্প্রতি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ নীলাংশীর চুলকে তাদের তালিকায় অন্তর্ভূক্ত করেছে। ছয় বছরের সেই নীলাংশী এখন ১৬ বছরের তরুণী। তার চুলের দৈর্ঘ্য ৫ ফুট ৭ ইঞ্চি। আর তাই বিশ্বের সব থেকে লম্বা চুলের অধিকারিণী হিসেবে গিনেস ওয়ার্ল্ডের খেতাব দেয়া হয়েছে তাকে।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষকে নীলাংশী বলেন, ‘আমি ছোট থাকতে যখন একবার চুল কাটাতে গিয়ে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম। আমার চুল এমনভাবে কেটেছিল তারা, যা দেখে খুব বিরক্ত হয়েছিলাম। নিজের চুল দেখে রাগ হয়েছিল আমার। তারপর থেকেই চুল কাটানো বন্ধ করে দেই। এরপর আর কোনদিন আমি চুল কাটাই নি।’

লম্বা চুলের জন্য নীলাংশীর বন্ধুরা ভালবেসে তাকে র‌্যাপুনজেল বলে ডাকে। এত লম্বা চুল কীভাবে সামলান এমন প্রশ্নের উত্তরে নীলাংশী বলেন, সপ্তাহে একবার চুলে শ্যাম্পু করেন তিনি। আর এত লম্বা চুল আঁচড়াতে সাহায্য করেন তার মা। চুল বিভিন্নভাবে সাজাতেও পছন্দ করেন তিনি। স্টাইল করতে হলে লম্বা বেনী বা উঁচু করে খোঁপা বাঁধেন তিনি।

নীলাংশী বলেন, ‘অনেকেই মনে করেন এত লম্বা চুল সামলাতে নিশ্চয়ই অনেক সমস্যায় পড়তে হয় আমাকে। কিন্তু আমার সত্যিই কোনও সমস্যা হয় না। আমি লম্বা চুল নিয়ে খেলাধুলাও করি, অন্য সব কাজও করি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here