বিএনপি শিক্ষাব্যবস্থা ধ্বংস করেছিল: মেনন

0
153

Sharing is caring!

সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিএনপি দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দিয়েছিল। বর্তমান সরকার ক্ষমতায় এসে ধীরে ধীরে শিক্ষাব্যবস্থার যে উন্নয়ন করেছে, দেশের মানুষ আজ তার সুফল পাচ্ছে। আজ বৃহস্পতিবার বিকেলে সমাজকল্যাণমন্ত্রীর মিন্টো রোডের বাসভবনে বাংলাদেশ শিক্ষক সমিতির নেতাদের সঙ্গে ‘বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।

- Advertisement -

বিএনপি ক্ষমতার অপব্যবহার করে দেশের অর্থনীতিকে শেষ করে দিয়েছিল বলে অভিযোগ করেন মন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, ‘তারেক জিয়া ও তাঁর বন্ধুরা মিলে দেশটাকে ছেলেখেলায় পরিণত করেছিল। বাংলাদেশ দুর্নীতিতে হ্যাটট্রিক করেছিল শুধু বিএনপির লুটপাটের কারণে।’

বিএনপি শাসনামলের কথা উল্লেখ করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি মেনন বলেন, তখন শিক্ষাক্ষেত্রে ছেলেমেয়েরা সময়মতো বই পেত না। নতুন শিক্ষক নিয়োগ হতো না, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান করতে পদে পদে বাধার সম্মুখীন হতে হতো। বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। শিক্ষকদের বেতন বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ। শিক্ষকদের নিয়োগ দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা এখন বছরের প্রথম দিনই নতুন বই পাচ্ছে।

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি আজিজুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মহসীন রেজা, সমিতির ঢাকা মহানগর উত্তরের সম্পাদক অধ্যক্ষ আবদুল মান্নান, টিঅ্যান্ডটি কলেজের অধ্যক্ষ কাজী কামরুজ্জামান প্রমুখ।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here