আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১৫ লাখ কাতারি রিয়াল

0
39

Sharing is caring!

- Advertisement -

‘কাতারা অ্যাওয়ার্ড’ নামে খ্যাত কাতারের ৩য় আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা শুরু হয়েছে। বিশ্বের ৫০টি দেশের ১৭০০ প্রতিযোগি তেলাওয়াতের অডিও জমা দেয়ার মাধ্যমে অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতাটি অন্য প্রতিযোগিতা থেকে সম্পূর্ণ আলাদা।

কাতারের এ প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে প্রদান করা হবে ১৫ লাখ কাতারি রিয়াল। প্রথম পুরস্কার ৫ লাখ, দ্বিতীয় পুরস্কার ৪ লাখ, তৃতীয় পুরস্কার ৩ লাখ, চতুর্থ পুরস্কার ২ লাখ এবং পঞ্চম পুরস্কার হিসেবে দেয়া হবে ১ লাখ কাতারি রিয়াল।

কাতারের কাতারা কালচারাল ইন্সটিটিউটের তত্ত্বাবধানে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ১৬টি আরব দেশ এবং ৩৪টি অনারব দেশ অংশ গ্রহণ করেছে। এ সব দেশের প্রতিযোগিরা ১৭০০ অডিও আয়োজকদের কাছে জমা দিয়েছে। প্রত্যেক প্রতিযোগিই ২টি করে অডিও ফাইল জমা দিয়েছে।

আয়োজক কমিটি তাজবিদ অনুসারে তেলাওয়াতের এ ১৭০০ প্রতিযোগি থেকে ১০০ প্রতিযোগিকে পরবর্তী পর্বে কাতারে অংশ গ্রহণের জন্য নির্বাচন করবেন।

৩য় আন্তর্জাতিক এ প্রতিযোগিতার দ্বিতীয় পর্বটি কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত হবে। বিজয়ী ১০০ জনকেই স্বশরীরে অংশগ্রহণে আমন্ত্রণ জানানো হবে।

প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে ২০ জনের ৫টি গ্রুপ করা হবে। অতঃপর সেমিফাইনালের জন্য প্রত্যেক গ্রুপ থেকে ১ জন বাছাই করা হবে। আর ফাইনালে এ ৫ প্রতিযোগিতায় চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

উল্লেখ্য যে, এ প্রতিযোগিতাটি আগামি পবিত্র রমজানে ২৬টি চ্যানেলে সম্প্রচার করা হবে। এ প্রতিযোগিতায় অভিজ্ঞ ৬জন বিচারক উপস্থিত থেকে বিচারকার্য পরিচালনা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here