অস্বাস্থ্যকর খাবার বিক্রি : আগোরা ও স্বপ্নকে জরিমানা

0
8

মেয়াদোত্তীর্ণ আইসক্রিম বিক্রি করছে আগোরা সুপার সপ। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

- Advertisement -

এ ছাড়া নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরি, নির্ধারিত দামের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রি নানা অভিযোগে আরো পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিদফতর।

প্রতিষ্ঠানগুলো হলো- স্বপ্নের অ্যাঞ্জেল শেফ, প্রাইম ফার্মেসি, ব্যাম্বো সুট, ফিক্স ইট এবং সোনারগাঁও স্টোর। রোববার রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও ফাহমিনা আক্তার।

এ সময় সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা। সহকারী পরিচালক ফাহমিনা আক্তার বলেন, ‘আজকে রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালানো হয়। এ সময় স্বপ্নের ভেতরে খাবার দোকান অ্যাঞ্জেল শেফে খাবারে তেলাপোকা পাওয়া যায়। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’

এ ছাড়া বেশি দামে ওষধ বিক্রি করায় প্রাইম ফার্মেসি ২০ হাজার টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করায় ব্যাম্বো সুটকে ৮০ হাজার টাকা এবং আগোরা বিক্রি করা আইসক্রিমে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকায় ৫০ হাজার টাকা, আমদানি করা পণ্যে আমদানিকারকের তথ্য না থাকায় ফিক্স ইটকে ২৫ হাজার টাকা এবং সোনারগাঁও স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here