বিপিএলে ফিরছে বরিশাল, আসতে চায় নোয়াখালীও

0
49

Sharing is caring!

- Advertisement -

বিপিএলের ষষ্ঠ আসর সফলভাবে শেষ করার পর সপ্তম আসর নিয়ে ইতোমধ্যে ভাবনা-চিন্তা শুরু করে দিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জানা গেছে, আগামী আসরে বরিশাল থেকে পুনরায় দল ফিরবে বিপিএলে। এছাড়া নোয়াখালীর প্রতিনিধিত্ব করেও একটি দল দেখা যেতে পারে বিপিএলের মঞ্চে।

এমনটাই উল্লেখ করা হয়েছে বেসরকারি টেলিভিশন চ্যানেল চ্যানেল টুয়েন্টি ফোরের একটি প্রতিবেদনে। সপ্তম বিপিএলে তাই দল সংখ্যা বেড়ে দাঁড়াতে পারে ৯-এ।

এ প্রসঙ্গে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘বরিশাল তো অনেক আগে থেকেই চেষ্টা করছে আরেকটি দল নিয়ে বিপিএলে ফেরার জন্য। নোয়াখালী জেলা থেকেও যারা সাপোর্ট করেন তাদের মধ্য থেকেও চাচ্ছেন তাদের একটি ফ্র্যাঞ্চাইজি হোক। সবকিছু নির্ভর করছে তাদের আন্তরিকতার উপর।’

এদিকে বিপিএলের দর্শকপ্রিয়তা বাড়াতে সিলেট ও চট্টগ্রামে ম্যাচ বাড়ানোর কথা ভাবছে বিসিবি। ষষ্ঠ বিপিএলেও সিলেট ও চট্টগ্রাম পর্বের ম্যাচগুলো ছিল দর্শকে ঠাসা। সেদিন বিবেচনায় অনেকটাই ফাঁকা ছিল ঢাকার ম্যাচগুলো। যদিও এবারও ঢাকায়ই হয়েছে সিংহভাগ ম্যাচ। সিলেট-চট্টগ্রামে ম্যাচ সংখ্যা বাড়ানোর পাশাপাশি নতুন ভেন্যু হিসেবে দেখা যেতে পারে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামকে, যেখানে ইতিপূর্বেও আয়োজিত হয়েছিল বিপিএলের ম্যাচ।

জালাল ইউনুস বলেন, ‘সিলেট ও চট্টগ্রামে বেশি করে খেলা দিতে পারলে আমি মনে করি আগ্রহ আরও বাড়বে। কোনো সন্দেহ নেই, খুলনা বেশ ভালো একটি ভেন্যু। স্টেডিয়াম ভালো, মাঠ ভালো। দর্শকও প্রচুর পাওয়া যাবে। এটা আমাদের মাথায় আছে।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর শেষ হওয়ার পর সবচেয়ে বড় প্রশ্ন- কবে মাঠে গড়াবে সপ্তম বিপিএল? বিপিএল গভর্নিং কাউন্সিল এই বছরেই আরও একটি আসর মাঠে গড়াতে চাইলেও ফ্র্যাঞ্চাইজিরা একই বছরে দুটি আসরে অংশ নিতে নারাজ- এমনটিই শোনা যাচ্ছে। সেক্ষেত্রে ২০২০ সালের জানুয়ারিই হতে পারে বিপিএলের আগামী মৌসুম শুরুর সময়।

জালাল ইউনুসের ভাষ্য, ‘ডিসেম্বর হচ্ছে সঠিক সময়। আপনারা জানেন জুলাই থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হয়ে যাবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here