উপজেলা নির্বাচন হবে ফ্রি এন্ড ফেয়ার : বরিশালে নির্বাচন কমিশনার

0
214

Sharing is caring!

অনলাইন ডেস্ক// নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, ভোট একটি উৎসব এ উৎসবে সকল ভোটারদের অংশগ্রহন করা উচিৎ। এখন যদি কেউ ভোট দিতে না আছে সে জন্য নির্বাচন কমিশনে কি করার আছে।  তবে সুষ্ঠও শান্তিপূভাবে ভোট অনুষ্ঠানের জন্য কমিশনের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ গ্রহন করা হয়েছে। তাই বরিশালের সকল ভোটারদের কাছে অনুরোধ রইলো, আপনার কেন্দ্র ভোট দিতে আসুন। ভোটকে উৎসব মূখর করে তুলুন।

- Advertisement -

আজ বুধবার (২০ মার্চ) বিকাল সাড়ে ৫টায় বরিশাল নগরীর সার্কিট হাউস মিলনায়তনে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা শুরু হওয়ার পূর্বে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, বেশ কয়েকটি নিবন্ধিত রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহন করছে না।  এতে তাদের সমর্থকরা স্বাভাবিকভাবেই আসবে না।  আর যদি শক্তিশালী প্রতিদ্বন্দ্বি না থাকে তাহলেও হয়না। যে কারনে ভোটার উপস্থিতি কম হবে এটাই স্বাভাবিক।  তবে ১৮ তারিখের নির্বাচনে যে সব উপজেলায় শক্তিশালী প্রতিদ্বন্দ্বি ছিলো সেখানে ৭৫ ভাগ পর্যন্ত ভোট কাষ্টিং হয়েছে।

নির্বাচন কমিশনার আরো বলেন, উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ভাবেই হচ্ছে। ইতিপূর্বে দুটি ধাপে যে নির্বাচন হয়েছে তাতে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যেখানে অপ্রীতিকর ঘটনা ঘটেছে সেখানে আমরা দ্রুত ব্যবস্থা নিয়েছি। প্রিজাইডিং অফিসাররা জেলেও গেছে। পরবর্তী নির্বাচনও হবে ফ্রি এন্ড ফেয়ার। এর ব্যত্বয় হলে এখানেও সামান্যতম ছাড় দেয়া হবে না।  যদি আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর কোন সদস্য কোনধরনের অপকর্মের সাথে লিপ্ত হয়, তাহলে তাদেরকেও সামান্যতম ছাড় দেয়া হবে না। কোন ভোটার বাধাপ্রাপ্ত হবে না।  কোন ভোটার ভোটকেন্দ্রে এসে তার ভোটটা না দিয়ে যাবে না, ভোটটা তাদের পছন্দের প্রার্থীকেই দেবে।

সকালে ভোট কেন্দ্রে ব্যালট পাঠানোর সিদ্ধান্তের বিষয়টি উল্লেখ করে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, রাতে ভোট কারচুপি হয় সে জন্য আমাদের কমিশন এই উদ্যোগ নেয়নি। বরঞ্চ নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের নিরাপত্তা এবং ভালোর কথা চিন্তা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। আমাদের অনেক নারী প্রিজাইডিং অফিসার রয়েছেন। যাদের রাতভর ভোট কেন্দ্রে থাকতে হয়। আমাদের আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের না ঘুমিয়ে থেকে আবার দিনভর নির্বাচনের দায়িত্ব পালন করতে হয়। এতে তাদের অনেক সমস্যায় পড়তে হয় বলেই আমরা দিনে ভোট কেন্দ্রে ব্যালট পেপার পাঠানোর কথা বলছি। এখানে অন্য কোন কারন নেই।

অপর এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প যে উদ্বেগ প্রকাশ করেছেন তা নিয়ে আমরা চিন্তিত নই। আমরা আমাদের দেশের মানুষের মতামতকে প্রাধান্য দিয়ে কাজ করছি।

আসন্ন ২৪ মার্চ বরিশাল জেলার ৯টি উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে সার্কিট হাউসে নির্বাচন সংক্রান্ত বিশেষ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস এর সভাপতিত্বে বিশেষ সভায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোশারফ হোসেন, বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, বিজিবি খুলনা’র সেক্টর কমান্ডার কর্ণেল আরশাদুজ্জামান খান, ডিজিএফআই’র অধিনায়ক কর্ণেল জিএম শরিফুল ইসলাম, র‌্যাব-৮ এর অধিনায়ক আতিকা ইসলাম, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুস মিয়া সহ বরিশাল, ঝালকাঠি, বরগুনা, পিরোজপুর ও ভোলা জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here