বরিশালের নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শনে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা

0
8

Sharing is caring!

- Advertisement -

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামিমের নির্দেশনা অনুযায়ী বরিশালের বিভিন্ন নদীভাঙন কবলিত এলাকায় ছুটছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। সর্বশেষ দিকনির্দেশনা পেয়ে এই দপ্তরটির কর্মকর্তারা ছুটে গেলেন বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের নলচর নামক একটি গ্রামে।

শনিবার দিনভর সেখানে অবস্থান করে উন্নয়ন বঞ্চিত দরিদ্র মানুষের দুঃখ দুর্দশার কথা শুনেছেন পানি উন্নয়ন বোডের কর্মকর্তারা। এসময় তাদের সাথে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধুও ছিলেন।

ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু জানিয়েছেন, বরিশাল সদর আসনের সাংসদ জাহিদ ফারুক শামিমের নির্বাচন পূর্ব প্রতিশ্রুতি ছিল নলচরের ভাঙনকবলিত মানুষের পাশে দাড়ানোর। এমনকি ওই সময় তিনি অঙ্গীকারও করেছিলেন নির্বাচনে জয়ী হলে নদীভাঙন রোধে গুরুত্বপূর্ণ রাখবেন।

সেই প্রতিশ্রুতি রক্ষায় তিনি বরিশাল পানি উন্নয়ন বোর্ডকে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। মুলত সেই নির্দেশনার আলোকে বরিশাল পানি উন্নয়ন বোডের তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. সফি উদ্দিন এবং নির্বাহী প্রকৌশলী আবু সাঈদসহ আরও অনেক কর্মকর্তা সেখানে ছুটে গেছেন।

এক্ষেত্রে বরিশাল পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের ভাষ্য হচ্ছে- ভাঙনকবলিত এলাকা পরির্দশনকালে সেখানকার মানুষের প্রত্যাশাগুলো শুনেছেন। তাদের চাওয়া পাওয়ার বিষয়গুলোর পাশাপাশি সমস্যাগুলো রোববার পানিসম্পদ প্রতিমন্ত্রীর কাছে তুলে ধরবেন।

পরবর্তীতে মন্ত্রীর নির্দেশনার আলোকে নদীভাঙন রোধে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করা হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here