বরিশালে ২টি ইটভাটায় তিন জনকে জেল-জরিমানা

0
7

Sharing is caring!

- Advertisement -

অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানে বরিশাল সদর উপজেলা দক্ষিন চরআইচার এসএইচএ ব্রিকসের মালিক ও আলি ব্রিকস চরকাউয়া ইটভাটার দুই ম্যানেজারসহ তিনজনকে তিন লক্ষ টাকা জরিমানা ও ছয় মাস করে কারাদন্ড দেন পরিবেশ অধিদপ্তর ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকাল ৫ টায় দক্ষিন চরআইচার মের্সাস এসএইচএ ব্রিকস ও মের্সাস আলি ব্রিকস ইট ভাটায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, দক্ষিন চরআইচার মের্সাস এসএইচএ ব্রিকসের মালিক মোজাম্মেল হককে ১ লাখ টাকা জরিমানা ও ৬ মাসের কারাদন্ড অপরদিকে মের্সাস আলি ব্রিকস চরকাউয়া ইটভাটার ম্যানেজারকে মোঃ জলিল ও মোঃ কবিরকে এক লক্ষ টাকা করে দুই লক্ষ টাকা জরিমানা ও দুইজনকে ছয় মাস করে কারাদন্ড দেন পরিবেশ অধিদপ্তর মোবাইল কোর্ট।

পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রট ও উপসচিব মোঃ আবদুল হালিম। এই অবৈধ ইট ভাটার অভিযানে আইন-শৃঙ্খলা দায়িত্বে চিলেন আর্মড পুলিশ ব্যাটিলিয়নের সদস্যরা।

এ ব্যাপারে পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোঃ আবদুল হালিম বলেন, অসংখ্য ইটভাটা রয়েছে তবে আমি পরিবেশ অধিদপ্তরের দায়িত্ব পাওয়ার সাথে সাথে অবৈধ ইটভাটার মালিক এবং ম্যানেজারকে জেল জরিমানাসহ আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, আমার হাতে আগে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা ছিলোনা তবে অল্প কিছুদিন হয় এই ম্যাজিস্ট্রেসি ক্ষমতা সরকার আমাকে দিয়েছে। একসাথে সব অবৈধ ইটভাটা আইনের আওতায় আনা সম্ভব না। পর্যায়ক্রমে সকল অবৈধ ইট ভাটার মালিককে আইনের আওতায় আনা হবে এমনটাই আশা ব্যাক্ত করেন।

আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here