বরিশালে ভোক্তা অধিকার সংরক্ষনের অভিযানে প্রায় লক্ষাধিক টাকা জরিমানা

0
221

Sharing is caring!

- Advertisement -
আজ ২৩ এপ্রিল বিকেল ৫ টার দিকে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল এর সার্বিক নির্দেশনায় বরিশাল নগরীর বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এবং নোট বই নিষিদ্ধ করণ আইন বিষয় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  জয়দেব চক্রবর্তী।
নগরীর সদর রোড এলাকার আইডিয়াল লাইব্রেরি, ওরিয়েন্টাল বুক, সিটি লাইব্রেরিতে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে নিষিদ্ধ নোট বই বিক্রয় ও মজুদ করার অপরাধে তাদের কে হাতেনাতে আটক করা হয়। পরে তাদেরকে নোট বই নিষিদ্ধ করন আইন ১৯৮০ এর ৩ (১) ধারা লঙ্ঘন করায় ৪ (১) ধারায় শাস্তিস্বরুপ আইডিয়াল লাইব্রেরী প্রোপাইটার তন্ময় সুর কে ২,০০০/- (দুই হাজার) টাকা, ওরিয়েন্টাল বুক প্রোপাইটার বিমল কুমার দে কে ২,০০০/- (দুই হাজার) টাকা, সিটি লাইব্রেরী প্রোপাইটার শক্তি রঞ্জন ঘোষ কে ২,০০০/- (দুই হাজার) টাকা অর্থাৎ অভিযানে তিনটি প্রতিষ্ঠান থেকে মোট ৬,০০০/- (ছয় হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং লিখিত মুচলেকা নিয়ে সতর্ক করে ছেড়ে দেয়া হয়। পাশাপাশি অভিযানে পাওয়া নিষিদ্ধ প্রায় তিনশত সত্তরটির মতন নোট বই জব্দ করা হয় যার আনুমানিক মূল্য ৩৫,০০০/- (পঁয়ত্রিশ হাজার) টাকা।
এসময় প্রসিকিউশন প্রদান করেন সহকারী পরিদর্শক জেলা শিক্ষা অফিস বরিশাল, সৈয়দ মোঃ মাহফুজ। অপরদিকে, ভেজাল বিরোধী এবং ভোক্তা অধিকার সংরক্ষণে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় কয়েকটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ, খাবারের নিম্নমান, পোড়া তেলের ব্যবহার, ফ্রিজে সংরক্ষিত অনেক দিনের পুরনো মাছ মাংস, খাদ্য অস্বাস্থ্যকর পরিবেশে প্রস্তুতকরণ ইত্যাদি কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় কৃত অপরাধে নগরীর পুলিশ লাইন রোড এলাকার আই এফ সির ম্যানেজার মো সুজন কে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা এবং হট প্লেট রেস্টুরেন্ট এর ম্যানেজার মহিদুল ইসলাম কে ৪০,০০০/- (চল্লিশ হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
প্রসিকিউশন প্রদান করেন স্যানিটেরি ইন্সপেক্টর, বরিশাল সিটি কর্পোরেশন, সৈয়দ এনামুল হক। অভিযানে দুইটি প্রতিষ্ঠান থেকে মোট ৯০,০০০/- (নব্বই হাজার) টাকা অর্থ জরিমানা আদায় করা হয়। এ সময় আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন কোতয়ালী মডেল থানা পুলিশ এবং এপিবিএনের সদস্যরা। এই অভিযান জনস্বার্থে অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী।
(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here