আশুলিয়ায় র‌্যাবের সঙ্গে গুলিবিনিময়, গুলিবিদ্ধসহ আটক ৬।।

0
257

Sharing is caring!

- Advertisement -

শিল্পাঞ্চল আশুলিয়ায় অপহৃত এক প্রকৌশলীকে উদ্ধারে অভিযান পরিচালনা করেছে র‌্যাব। এসময় র‌্যাবের সাথে অপহরণকারীদের গুলি বিনিময়ের ঘটনায় ৪ জন গুলিবিদ্ধসহ ৬ অপহরণকারীকে আটক করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, তিন রাউন্ড গুলি ও কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এঘটনায় আটককৃতদেরকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে আশুলিয়ার জামগড়া চৌরাস্তা এলাকার প্রাইমারি স্কুলের পাশে অবস্থিত আব্দুল সাত্তারের বাড়িতে এ অভিযান পরিচালনা করে র‌্যাব-১০ এর সদস্যরা। অপহরণকারীদের হাত থেকে উদ্ধার করা আমান উল্লাহ ঠাকুরগাও জেলার রানিশংকৈল এলাকার জাফরুল্লাহ’র ছেলে।

অন্যদিকে গুলিবিদ্ধরা হলেন- ঠাকুরগাঁও এর বালিয়া ডাঙ্গি থানার কালমেঘ জিয়াবাড়ি গ্রামের আব্দুল করিমের ছেলে মো. মিজানুর রহমান (৩০), টাঙ্গাইলের ঘাটাইল থানার পাকুটিয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে মো. আলমগীর (১৭), মানিকগঞ্জের শিবালয় থানার দড়িকান্দি গ্রামের রইছ উদ্দিনের ছেলে মোঃ রাহুল (১৬) ও অপহরণকারী দলের প্রধান মহসীন।

র‌্যাব সুত্রে জানা যায়, রাজধানীর টঙ্গী থেকে প্রেমের ফাঁদে ফেলে আমান উল্লাহ নামে এক প্রকৌশলীকে আশুলিয়া ডেকে এনে অপহরণকারীরা। পরে তাকে আটকে রেখে পরিবারের সদস্যদের নিকট মুক্তিপণ হিসেবে প্রায় দুই লাখ টাকা চাঁদা দাবি করে। এসময় বাধ্য হয়ে অপহৃতের স্বজনেরা বিকাশের মাধ্যমে নগদ ২৫ হাজার টাকা প্রদান করেন। কিন্তু পুরো টাকা না দিলে অপহৃত ওই প্রকৌশলীকে প্রানে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। বিষয়টি লিখিতভাবে র‌্যাবকে জানানো হলে তথ্য প্রযুক্তির ব্যবহার করে অপহরনকারীদের অবস্থান সনাক্ত করে অভিযান পরিচালনা করা হয়। এসময় অপহরণকারীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এঘটনায় ৪ অহরনকারী গুলিবিদ্ধসহ কয়েকজন র‌্যাব সদস্যও আহত হয়।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শামসুন্নাহার জানান, ৩ জন গুলিবিদ্ধসহ ৪ জনকে আহত অবস্থায় আমাদের হাসপাতালে আনা হয়। এদের মধ্যে দুই জনের পায়ে ও একজনে ঘাড়ে গুলি লেগেছে। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব ১০ এর কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, ‘অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে আমরা অভিযান পরিচালনা করি। এসময় অপহরণকারীরা আমাদেরকে লক্ষ করে গুলি চালালে আমরাও পাল্টা গুলি চালাই। একপর্যায়ে ৪ জন গুলিবিদ্ধসহ ৬ অপহরণকারীকে আটক ও অপহৃত প্রকৌশীকে উদ্ধার করা হয়। এছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, দা, বটিসহ কিছু দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। এঘটনায় আটক অপহরণকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here