বরিশালে ৩ দিন পর সব রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক

0
124

Sharing is caring!

টানা তিনদিন বন্ধ থাকার পর বরিশালের অভ্যন্তরীণ রুটে সব ধরনের নৌ চলাচল স্বাভাবিক হয়েছে।

আবহাওয়ার উন্নতি হওয়ায় রোববার (৫ মে) সকাল থেকে পৌনে ৬টা থেকে বরিশাল ভোলা, বরিশাল-মেহেন্দিগঞ্জসহ ১২টি অভ্যন্তরীণ রুটে এ নৌযান চলাচল শুরু হয়।

বরিশাল নদী বন্দর এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার জানান, যথাযথ কর্তৃপক্ষের নির্দেশে সকাল ৫টা ৪৫ মিনিট থেকে সারাদেশে একযোগে সবধরনের নৌযান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এতে বরিশাল বিভাগের অভ্যন্তরীণ নৌরুটে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে।

রাতে বরিশাল-ঢাকা রুটে দূরপাল্লার লঞ্চগুলো যাত্রী নিয়ে চলাচল শুরু করবে বলেও জানান নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মিঠু।

উল্লেখ্য ঘূর্ণিঝড় ‘ফণী’ আঘাত হানার উৎকন্ঠায় গত বৃহস্পতিবার (২ মে) সকাল ১১টা থেকে বরিশালের অভ্যন্তরীণ রুটে সবধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়। পরে সারাদেশে সবধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হলে বৃহস্পতিবার
সন্ধ্যায় ব‌রিশাল-ঢাকা রুটে কোনো দূরপাল্লার লঞ্চ চলাচল করে‌নি।

এ‌দিকে বৃহস্পতিবার সকালে বিআইডব্লিউটিএ হঠাৎ অভ্যন্তরীণ সব রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় যাত্রীরা গন্তব্যে যেতে পারে‌ননি। এর মধ্যে ব্যবসা ও চিকিৎসাসহ অন্যান্য কাজে যারা ভোলাসহ বিভিন্ন উপজেলা থেকে বরিশাল শহরে আসেন। তারা গন্তব্যে যেতে না পেরে ব‌রিশালে আট‌কা পড়েন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here