Home ছবি বরিশালে দুর্গাসাগর দীঘিকে আকর্ষণীয় করতে জেলা প্রশাসকের উদ্যোগে মাছ এবং হাঁস অবমুক্ত

বরিশালে দুর্গাসাগর দীঘিকে আকর্ষণীয় করতে জেলা প্রশাসকের উদ্যোগে মাছ এবং হাঁস অবমুক্ত

28
0
SHARE

Sharing is caring!

আজ ১৭ মে শুক্রবার বিকেল ৪ টায় বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা অবস্থিত দুর্গাসাগর দীঘি পরিদর্শন করেন পরে সেখানে মাছ এবং হাঁস অবমুক্ত করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

এসময় তার সাথে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল, রাজিব আহামেদ, বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, সুজিত হাওলাদার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও আরডিসি মাহমুদা কুলসুম মনি, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা, নুরুল আলম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

দুর্গাসাগর দীঘিকে পর্যটনের একটি বড় স্পট হিসেবে গড়ে তুলতে দুর্গাসাগর কে তার প্রাকৃতিক সৌন্দর্য বজায় রেখে এর অবকাঠামো উন্নয়ন এবং পর্যটকদের আকর্ষণ করার জন্য বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছেন জেলা প্রশাসন বরিশাল এরি ধারাবাহিকতায় আজকে ৪০০ কেজী বিভিন্ন প্রজাতির মাছ এবং ১০০ টি দেশি প্রজাতির হাঁস অবমুক্ত করেন পর্যায়ক্রমে এটি উন্নয়নে এবং পর্যটকদের আকর্ষণ করতে আরও উন্নয়ন কার্যক্রম হাতে নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।

পাশাপাশি তপাখিদের অভয়াশ্রম হিসেবে গড়ে তোলার জন্য দূর্গা সাগরের বানর, ১০০ টি কবুতর আরো ১০০ টি হাঁস এবং ১৫ টি রাজাহাসসহ বিভিন্ন গাছে হাড়ি বেধে পাখির অভয়ারন্য হিসেবে গড়ে তোলার জন্য একাজের শুভ সূচনা করেন। জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে দূর্গা সাগর কে নিয়ে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় পর্যটন মন্ত্রণালয়ে বরাত দিয়ে জেলা প্রশাসক বরিশাল জানিয়েছেন চলতি মাসে দুর্গা সাগর’ উন্নয়নে একটি বড় প্রকল্পের কাজ শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here