ববির বাংলা বিভাগে অচলাবস্থা, চেয়ারম্যানের প্রতি শিক্ষকদের অনাস্থা

0
141

Sharing is caring!

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যানের প্রতি অনাস্থা জানিয়েছেন বিভাগের শিক্ষকরা। সম্প্রতি এই বিভাগের শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের কাছে লিখিত আবেদনও করেছেন। শিক্ষকদের পক্ষে অনাস্থা জ্ঞাপনের লিখিত আবেদন করেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সরকার।

- Advertisement -

আবেদন সূত্রে জানা গেছে, বাংলা বিভাগের শিক্ষকরা দীর্ঘদিন ধরে বিভাগে সুষ্ঠু, সুচারু ও সুনামের সাথে বিভাগের সকল কার্যাদি সম্পন্ন করে আসছে। কিন্তু বর্তমানে মোহসিনা হোসাইন সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকে বিভাগের সকল কাজে সমন্বয়হীনতা দেখা দিয়েছে। বিভাগের একাডেমিক কার্যক্রম ও অন্যান্য সহ শিক্ষামূলক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এমনকি অনেক কার্যক্রম ইতোমধ্যে বন্ধ হয়ে গিয়েছে। সভাপতি হিসেবে তিনি অন্য শিক্ষকদের সাথে বারবার সমন্বয়হীনতা সৃষ্টি করেছে। ফলে বিভাগের শিক্ষা কার্যক্রম করতে শিক্ষকরা বিরূপ পরিস্থিতির সম্মুখীন হচ্ছে। বিভাগের শিক্ষার্থীরা একমাত্র চেয়ারম্যানের সমন্বয়হীনতার কারণে সেশনজটের মুখে পড়েছে।

এই পরিস্থিতিতে বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সরকার স্ব-প্রণোদিত হয়ে এক বিশেষ সভা আহ্বান করেন কিছুদিন পূর্বে এবং ওই সভায় সকলের মতামতের ভিত্তিতে মোহসিনা হোসাইনের প্রতি অনাস্থা প্রস্তাব গৃহীত হয়। এরই পরিপ্রেক্ষিতে ২২ মে ভারপ্রাপ্ত উপাচার্য বরাবর লিখিত আবেদন করা হয় চেয়ারম্যানের প্রতি অনাস্থা জ্ঞাপন করে।

-দৈনিক শিক্ষা

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here