৩০ মে শপথ নেবেন মোদি

0
100

Sharing is caring!

- Advertisement -

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে ঐতিহাসিক জয় পেয়েছে ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। গতবারের চেয়ে আরও বেশি আসন নিয়েই দ্বিতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে চলেছেন নরেন্দ্র মোদি। শপথ নেওয়ার আগে গুজরাট ও বারাণসী যাবেন মোদি। আগামী ২৮ মে তার বারাণসী যাবার কথা রয়েছে।

৩০ মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদি। এদিকে, নির্বাচনে বড় জয়ের পর থেকেই যুক্তরাষ্ট্র, ইসরায়েল, চীন, রাশিয়াসহ বিভিন্ন দেশের প্রধানদের কাছ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা পেয়েছেন তিনি।

অপরদিকে, শুক্রবার মোদির নেতৃত্বে দিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক হবে। সব কেন্দ্রীয় মন্ত্রীকে ওই বৈঠকে যোগ দিতে বলা হয়েছে। শুক্রবারের এই বৈঠকে কেন্দ্রের পরবর্তী সিদ্ধান্ত নিয়ে আলোচনা করা হবে।

লোকসভা নির্বাচনে ৩০০-র বেশি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বিজেপি। মোদি-শাহ জুটি আবার প্রমাণ করেছে, এই মুহূর্তে দেশে কোনও বিরোধী বিকল্প নেই।

এবারের লোকসভা নির্বাচনে ৫৪২ আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৪২ আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে ৯১ আসন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here