অ্যাপোলো হসপিটালস ঢাকা’র সাথে বরিশালের রাহাত আনোয়ার হাসপাতালের চুক্তি স্বাক্ষরিত

0
136

Sharing is caring!

দেশের একমাত্র মাল্টি-ডিসিপ্লিনারি সুপার স্পেশালিটি টারশিয়ারী কেয়ার হাসপাতাল অ্যাপোলো হসপিটালস ঢাকা’র সাথে বরিশালের সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর রাহাত আনোয়ার হাসপাতালের চিকিৎসা সেবা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর ফলে রাহাত আনোয়ার হাসপাতালের রোগীরা অ্যাপোলো হসপিটালস ঢাকায় সহজে চিকিৎসা সেবা নিতে পারবেন। তারা পাবেন সকল প্রকার চিকিৎসা সেবার ক্ষেত্রে বিশেষ ছাড়।

- Advertisement -

আজ সোমবার বিকেল বরিশাল নগরীর বান্দ রোডস্থ রাহাত আনোয়ার হাসপাতালের কনফারেন্স রুমে এ চিকিৎসা সেবা চুক্তি স্বাক্ষর করেন অ্যাপোলো হসপিটালস ঢাকা এর বিজনেস ডেভেলপমেন্ট’র ডাইরেক্টর শান্তনু কুমার দাস ও রাহাত আনোয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শারমিন আক্তার।

চিকিৎসা সেবা চুক্তি স্বাক্ষর শেষে অ্যাপোলো হসপিটালস ঢাকা’র ডাইরেক্টর শান্তনু কুমার দাস সাংবাদিকদের জানান, উন্নত চিকিৎসা সেবার জন্য গ্রাম বা মফস্বল থেকে অধিকাংশ রোগী রাজধানীতে যেয়ে পদে পদে হয়রানীর শিকার হন। অনেক অর্থ খরচ করেও প্রকৃত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হছেন তারা। তাই তাদের এই অপচয় দুর করতে দেশের একমাত্র মাল্টি-ডিসিপ্লিনারি সুপার স্পেশালিটি টারশিয়ারী কেয়ার হাসপাতাল অ্যাপোলো হসপিটালস ঢাকা দেশের বিভিন্ন বিভাগীয় এলাকায় আধুনিক মানের হাসপাতালের মাধ্যমে রাজধাণীতে রেফাডকৃত রোগীদের প্রকৃত সেবা প্রদানের উদেশ্যে এমনি চিকিৎসা সেবা চুক্তি করছে। তাই এর ধারাবাহিকতায় আজ (সোমবার) বরিশালের অধুনিক মানের চিকিৎসা সেবা প্রতিষ্ঠান রাহাত আনোয়ার হাসপাতালের সাথে চিকিৎসা সেবা চুক্তি স্বাক্ষরতি হয়েছে।

এই চুক্তির ফলে চিকিৎসা সেবায় রাহাত আনোয়ার হাসপাতালের নতুন দিগন্ত সৃস্টি হলো। এতে করে দেশের দক্ষিণাঞ্চলে রোগাক্রান্ত পিছিয়ে পড়া জনগোষ্টি রাহাত আনোয়ার হাসপাতালের মাধ্যমে অ্যাপোলো হসপিটালস ঢাকা সহজে চিকিৎসা সেবা নিতে পারবেন। শুধু তাই নয়, রাহাত আনোয়ার হাসপাতাল থেকে অ্যাপোলো হসপিটালস ঢাকায় রেফার্ডকৃত রোগীরা পাবেন সবক্ষেত্রে বিশেষ ছাড়া। বিশেষ করে মাত্র ৫০ হাজার টাকায় ক্যান্সার ডায়াগনষ্টিক সেবা, রোডিওলোজী ও ইমুনোথরোপীর ক্ষেত্রে ১০% ছাড় ও আইসিইউ এ্যাম্বুলেন্সের ক্ষেত্রে বিশেষ ছাড়। এছাড়া এই চুক্তির ফলে প্রতি সম্পাহে রাহাত আনোয়ার হাসপাতালে অ্যাপোলো হসপিটালস ঢাকা থেকে নিউরো সার্জারী ও নিউরো মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক প্রেরণ করা হবে। তারা এখানকার রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে অন্যান্য রোগ বিশেষজ্ঞ চিৎিসক এখানে আসবেন এবং প্রতি মাসে এখানে অ্যাপোলো হসপিটালস এর পক্ষ থেকে বিশেষ হেলথ ক্যাম্প ও ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালিত হবে। এর পাশাপাশি রাহাত আনোয়ার হাসপাতালের আইসিইউ, এনআইসিইউ ও সিসিইউ বিভাগটি সচল করার জন্য দক্ষ জনগোষ্টি (নার্স) তৈরি করার লক্ষ্যে প্রশিক্ষণের ব্যবস্থা করবে অ্যাপোলো হসপিটালস ঢাকা। এর আগে অ্যাপোলো হসপিটালস ঢাকা চট্রগ্রাম, সিলেট, কুমিল¬া, কক্সবাজার ও খুলনায় রাহাত আনোয়ার হাসপাতাল ন্যায়ে অন্যান্য হাসপাতালের সাথে চিকিৎসা সেবা চুক্তি স্বাক্ষর করেছে।

রাহাত আনোয়ার হাসপাতাল সম্পর্কে অ্যাপোলো হসপিটালস ঢাকা এর ডাইরেক্টর শান্তনু কুমার দাস বলেন, এই হাসপাতালটি দক্ষিণাঞ্চলের ভাল মানের একটি হাসপাতাল। বিশেষ করে পরিছন্নতা, ম্যানেজমেন্ট ও সল্প খরচে অধিক চিকিৎসা প্রদান করে থাকে এই হাসপাতালে। এ কারনেই রাহাত আনোয়ার হাসপাতালকে এই চুক্তির জন্য বেছে নেয়া হয়েছে। তাছাড়া এমনিটি একটি চুক্তির জন্য রাহাত আনোয়ার হাসপাতাল কর্তৃপক্ষ আগ্রহ প্রকাশ করে আসছে।

অ্যাপোলো হসপিটালস ঢাকা সাথে রাহাত আনোয়ার হাসপাতালের চিকিৎসা সেবা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রন অ্যাপোলো হসপিটালস ঢাকা এর বিজনেস ডেভেলপমেন্ট’র ডিজিএম আক্তার জামিল আহম্মেদ ও মানষ মজুমদার এবং এক্সিকিউটিভ মোঃ ফেরদাউস খান, রাহাত আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান ডাঃ মোঃ আনোয়ার হোসেন, পরিচালক এ্যাড. লস্কর নূরুল হক, ডাঃ মোঃ ইকবালুর রহমান, নির্বাহী পরিচালক মোঃ দেলোয়ার হোসেন, মহসিনা শহীদ ও এ্যাড. ইদ্রিস মিয়া সজুবসহ কর্মকর্তাবৃন্দ।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here