পিরোজপুরে মঠবাড়িয়ায় সাংবাদিকের বিরুদ্ধে চেয়ারম্যানের মামলা

0
62

Sharing is caring!

- Advertisement -

পিরোজপুরের মঠবাড়িয়ায় ইউপি চেয়ারম্যান স্থানীয় সাংবাদিকের বিরুদ্ধে ১০ লাখ টাকার মানহানী মামলা দায়ের করা হয়েছে। ‘মুক্তিযোদ্ধার জমি জবর-দখলের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করায় ইসমাইল হাওলাদার নামে ওই সাংবাদিকের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে।

মামলা দায়েরকারী চেয়ারম্যানের নাম ফজলুল হক রাহাত। তিনি উপজেলার দাউদখালী ইউনিয়নের চেয়ারম্যান। বৃহস্পতিবার দুপুরে মঠবাড়িয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে তিনি মামলাটি দায়ের করেন। বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে মঠবাড়িয়া থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলায় অভিযোগ আনা হয়, ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাতের দধিভাঙ্গা গ্রামের বাড়িতে গিয়ে সাংবাদিক ইসমাইল ‘মুক্তিযোদ্ধার জমি জবরদখলের’ সংবাদটি প্রকাশ না করার শর্তে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এতে ইউপি চেয়ারম্যান অপারগতা প্রকাশ করলে সাংবাদিক ইসমাইল মিত্যা তথ্য সরবরাহ করে তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেন। এতে তার ১০ লাখ টাকার মানহানী ঘটেছে বলে মামলায় উল্লেখ করেন।

এ বিষয়ে সাংবাদিক ইসমাইল হোসেন তার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ ভিত্তিহীন দাবি করে বলেন, ‘উপজেলার দধিভাঙ্গা বাজারের মুক্তিযোদ্ধা আবদুল লতিফ মোল্লার ডিসিআরকৃত জমি গত ২২ মে রাতে ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত খান তার দলবল দিয়ে দখল করে নেয়। এই মর্মে ওই মুক্তিযোদ্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগের সূত্র ধরে গত ২৫মে কয়েকটি দৈনিকসহ বিভিন্ন অনলাইন ও বরিশাল থেকে প্রকাশিত আঞ্চলিক পত্রিকায় ওই শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এতে ক্ষুদ্ধ হয়ে ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে এ মামলা দায়ের করেছেন।’

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here