কিউইদের কাছে পাত্তাই পেল না লঙ্কানরা

0
160

Sharing is caring!

উপমহাদেশের দলগুলোকে হয়তো বড় চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে ইংল্যান্ড বিশ্বকাপে। আগের দিন ওয়েস্ট ইন্ডিজের কাছে পাকিস্তান ধরাশায়ী হয়। এবার নিউজিল্যান্ডের কাছে যেন পাত্তাই পেলো না শ্রীলঙ্কা। ব্যাট-বল উভয় দিকেই চরম ব্যর্থ দ্বিমুথ করুনারত্নে বাহিনী। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে নিউজিল্যান্ডের কাছে তারা।

- Advertisement -

বল হাতে লঙ্কানদের ১৩৬ রানে গুটিয়ে দেয় উইলিয়ামস বাহিনী। পরে ব্যাট হাতেও একই অবস্থা। জয়ের জন্য ১৩৭ রানের নাগালে থাকা লক্ষ্যে পৌঁছতে নিউজিল্যান্ডকে হারাতে হয়নি কোনও উইকেট। ওভার খেলতে হয়েছে মাত্র ১৬.১টি।

সহজ লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড ব্যাটিংয়েও ছিল খুব সাবলীল। দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো ঠাণ্ডা মাথায় খেলেছেন। দলকে জিতিয়েই তবে মাঠ ছেড়েছেন। দু’জনই করেছেন হাফসেঞ্চুরি। এর মধ্যে গাপটিল ৫১ বল থেকে ৭৩ ও মুনরো ৪৭ বল থেকে করেন ৫৮ রান।

এর আগে শনিবার বিকেলে কার্ডিফের সোফিয়া গার্ডেনে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামনস। অধিনায়কের এই সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করেছেন ম্যাট হেনরি ও লুকি ফার্গুসনরা। ২৯.২ ওভারে লঙ্কানদের মাত্র ১৩৬ রানে গুটিয়ে দেন তারা।

লঙ্কান ওপেনার দ্বিমুথ করুনারত্নে আগলে রাখেন একপ্রান্ত। তাকে রেখে অপরপ্রান্ত থেকে সবাই আসা-যাওয়ার মধ্যে ছিলেন। ম্যাট হেনরির বলে লাহিরু থিরিমান্নে দলীয় ৪ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়ে আসা-যাওয়ার মিছিলের সূচনা করেন। দিমুথ করুণারত্নে ও কুশাল পেরেরা এরপর কিছুটা প্রতিরোধের চেষ্টা করেন। তবে ৪৬ রানে পেরেরা ফেরার পর যেন একটা ঝড় বয়ে যায়।

দলীয় ৬০ রানের মধ্যেই সেই ঝড়ে বিদায় নেন কুশাল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুস ও জীবন মেন্ডিস। এরপর দিমুথ করুণারত্নের সঙ্গে সপ্তম উইকেটে ইনিংস মেরামতের চেষ্টা করেন থিসারা পেরেরা। এ দুজন ৫২ রানের জুটি গড়ার পর বিদায় নেন পেরেরা। তাকে অনুসরণ করেন ইসুরু উদানা।

শেষ দুই উইকেট হারিয়ে ১৩৬ রানে থামে লঙ্কানদের ইনিংস। করুনারত্নে ৫২ রান করে অপরাজিত থাকেন। আউট হওয়া ব্যাটসম্যানদের মধ্যে কুশাল পেরেরা (২৯) ও থিসারা পেরেরা (২৭) ছাড়া কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি। ম্যাট হেনরি ও লুকি ফার্গুসন তিনটি করে উইকেট নেন।

 

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here