বিশ্ববাসীর কাছে বাংলাদেশের বিনোদনমূলক অনুষ্ঠান পৌঁছে দেবে জিফাইভ

0
30

Sharing is caring!

- Advertisement -

বিশ্বজুড়ে দর্শকদের কাছে বাংলাদেশের বিনোদনমূলক কনটেন্ট পৌঁছে দেয়ার কথা জানিয়েছে দক্ষিণ এশিয়ার বৃহত্তম এবং বিশ্বজুড়ে জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম জিফাইভ।

সম্প্রতি রাজধানীর এক হোটেলে রবি আজিয়াটা লিমিটেডের সঙ্গে এক যৌথ সংবাদ সংম্মেলনে এ ঘোষণা দেয় প্ল্যাটফর্মটি।

বাংলাদেশের শিল্পী ও নির্মাতাদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করা এবং এর মাধ্যমে এদেশের কনটেন্টগুলো সারা বিশ্বের দর্শকদের কাছে পৌঁছে দেয়ার পরিকল্পনার কথা জানান জিফাইভ গ্লোবাল’র চিফ বিজনেস অফিসার অর্চনা আনন্দ।

রবি ও এয়ারটেল গ্রাহকদের জন্য আনুষ্ঠানিকভাবে সেবাটি উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

আগামী এক বছরে বাংলা ভাষায় ছয়টি মেগা প্রকল্প নিয়ে কাজ করবে জিফাইভ। এর আওতায় এদেশের জনপ্রিয় শিল্পীদের নিয়ে কাজ করবে প্ল্যাটফর্মটি। পাশাপাশি জিফাইভ অরিজিনালের নতুন কনটেন্টগুলোর জন্য তরুণ শিল্পীদের খুঁজে পেতে একটি ট্যালেন্ট হান্ট প্রোগ্রামেরও আয়োজন করবে তারা। রবি আজিয়াটা লিমিটেডের সহযোগিতায় এ ট্যালেন্ট হান্ট প্রোগ্রামের আয়োজন করবে জিফাইভ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জি বাংলা’র ‘সা রো গা মা পা’ মাতানো বাংলাদেশি গায়ক মঈনুল হাসান নোবেল এবং একই চ্যানেলের জনপ্রিয় সিরিয়াল বকুল কথা’র মূল ভূমিকায় অভিনয় করা নন্দিত অভিনেত্রী উষসী রায়। বাংলাদেশি তারকাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী, র‌্যাম্প মডেল ও অভিনেত্রী আইরিন সুলতানা এবং টেলিভিশন উপস্থাপক, মডেল ও অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তব এবং চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম।

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল নোবেলের মনমাতানো সঙ্গীত পরিবেশনা। তিনি বলেন, ‘আমাদের মতো অনেক শিল্পীকে বৈশ্বিক প্ল্যাটফর্মে উপস্থাপনের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের মেলে ধরার সুযোগ করে দিয়েছে জি ও জিফাইভ। জিফাইভ এখন বাংলাদেশে, এর ফলে বৈশ্বিক দর্শকদের কাছে নিজেদের শিল্পীসত্তাকে পৌঁছে দেয়া এবং আন্তর্জাতিক অঙ্গনে তাদের ভক্তকূল গড়ে তোলার এক অনন্য সুযোগ পেল এদেশের শিল্পীরা।’

জি’ফাইভ’র সাবসস্ক্রিপশন প্যাকের অংশ হিসেবে বাংলা কনটেন্টের এক সমৃদ্ধ লাইব্রেরিসহ ১৭টি ভাষার এক লাখ ঘণ্টারও বেশি সময়ের বিনোদন কনটেন্ট উপভোগ করতে পারবেন রবি ও এয়ারটেল গ্রাহকরা।

প্রসঙ্গত, জিফাইভ হচ্ছে বিশ্ব মিডিয়া ও বিনোদন জগতের অন্যতম প্রতিষ্ঠান জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেড (জিল) পরিচালিত একটি স্ট্রিমিং ভিডিও প্ল্যাটফর্ম। ২০১৮ সালের অক্টোবরে ১৯০টির বেশি দেশে কার্যক্রম শুরু করে জিফাইভ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here