বরিশাল বিভাগীয় কমিশনারের উদ্যোগে কাল থেকে বরিশাল-ঝালকাঠি সরাসরি বাস চলাচল শুরু

0
181

Sharing is caring!

আজ ৮ জুলাই সন্ধা ৭টায় জেলা প্রশাসক বরিশাল এর আয়োজনে। বরিশাল সার্কিট হাউজ সম্মেলন কক্ষে। বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস এর উদ্যোগে বরিশাল ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের সদস্যদের নিয়ে আন্তরিক পরিবেশ এর মাধ্যমে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় বরিশাল ঝালকাঠি সরাসরি বাস চলাচল বন্ধের বিভিন্ন প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা করা হয়।
আলোচনা সভা শেষে বিভাগীয় কমিশনার বরিশাল এর আশ্বাসে কাল থেকে বরিশাল ঝালকাঠি সরাসরি বাস চলাচল শুরু করার সম্মতি জ্ঞাপন করেছে বরিশাল ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা। পাশাপাশি স্থায়ীভাবে বাস চলাচল স্বাভাবিক রাখার জন্য, উভয় পক্ষের বিভিন্ন দাবি-দাওয়া পূরণের আশ্বাস দেন বিভাগীয় কমিশনার বরিশাল। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস, ডিআইজি, বরিশাল রেঞ্জ বরিশাল, মোঃ শফিকুল ইসলাম বিপিএম, পিপিএম (বার), জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান, জেলা প্রশাসক পটুয়াখালী, মোঃ মতিউল ইসলাম চৌধুরী, জেলা প্রশাসক ঝালকাঠি, মোঃ জোহর আলী, পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার), পুলিশ সুপার ঝালকাঠিসহ বরিশাল ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও বরিশাল ঝালকাঠি শ্রমিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক এবং অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্যঃ অতিরিক্ত চাঁদা আদায় ও বাসচালককে মারধরের প্রতিবাদে বরিশাল থেকে ঝালকাঠি হয়ে সরাসরি ১১টি পথে বাস চলাচল বেশ কিছুদিন ধরে বন্ধ ছিলো। বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতি, পিরোজপুর ও ঝালকাঠি আন্তজেলা বাস ও মিনিবাস মালিক সমিতির অন্তর্দ্বন্দ্বে বাস চলাচল বন্ধ ছিলো। একই সঙ্গে বরিশাল থেকে ঝালকাঠি ও খুলনাসহ অন্যান্য রুটের উদ্দেশে ছেড়ে যাওয়া বাসগুলো বরিশালের রূপাতলী বাস টার্মিনাল থেকে দুই কিলোমিটার দূরে রায়াপুরায় আটকে দেন ঝালকাঠির শ্রমিকেরা। ফলে সেখানেই যাত্রীদের নামিয়ে চলে আসতে হয় বাসগুলোকে, যা যাত্রীদের জন্য ছিল খুব কষ্টদায়ক যাত্রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here