Home জাতীয় ডেল্টা প্ল্যান বাস্তবায়নে বিশ্বব্যাংককে সহযোগিতার আহ্বান পানিসম্পদ প্রতিমন্ত্রীর

ডেল্টা প্ল্যান বাস্তবায়নে বিশ্বব্যাংককে সহযোগিতার আহ্বান পানিসম্পদ প্রতিমন্ত্রীর

4
0
SHARE

Sharing is caring!

ডেল্টা প্ল্যান বাস্তবায়নে বিশ্বব্যাংককে সহযোগিতার আহ্বান দিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

বৃহস্পতিবার (১১ জুলাই) সচিবালয়ে প্রতিমন্ত্রীর দফতরে বিশ্বব্যাংকের দক্ষিণ এশীয় জ্যেষ্ঠ আঞ্চলিক পরিচালক জন রমি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের মধ্যে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে বিশ্বব্যাংকের প্রতিনিধিকে এ আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বৈঠকে প্রতিমন্ত্রী টেকসই প্রবৃদ্ধি অর্জনে জলবায়ু পরিবর্তন ও তা মোকাবিলায় অভিযোজন কার্যক্রমে পানিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগ ও আগামী দিনের কর্মপরিকল্পনা তুলে ধরেন।

প্রতিমন্ত্রী বলেন, যেহেতু ডেল্টা প্ল্যান দীর্ঘ সময় ধরে অনেকগুলো কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়নের সঙ্গে সম্পর্কিত, তাই নানা ধরনের প্রতিবন্ধকতা মোকাবিলা করতে হবে। সেজন্য ডেল্টা প্ল্যানের লক্ষ্য অর্জনে বিশ্বব্যাংকের মতো বৈশ্বিক উন্নয়ন সহযোগীদের কাছে অধিক সহযোগিতা প্রত্যাশা করছি।

আলোচনায় পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার ডেল্টা প্ল্যানের লক্ষ্যসমূহ তুলে ধরে বিশ্বব্যাংককে সার্বিক সহযোগিতার আহ্বান জানান।

প্রতিনিধি দলের প্রধান জন রমি ডেল্টা প্ল্যান বাস্তবায়নে বিশ্বব্যাংকের জোর সহযোগিতার আশাবাদ ব্যক্ত করে তা বাস্তবায়নে একটি কোর গ্রুপ গঠন এবং তার মাধ্যমে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র প্রস্তুতের ওপর আলোকপাত করেন।

জন রমির নেতৃত্বাধীন প্রতিনিধি দলে প্রোগ্রাম লিডার সঞ্জয় শ্রীবাস্তাবা, সিনিয়র ডিজাস্টার রিস্ক ম্যানেজমেন্ট স্পেশালিস্ট স্বর্ণা কাজী এবং সিনিয়র ওয়াটার রিসোর্স ম্যানেজমেন্ট স্পেশালিস্ট এ টি এম খালেকুজ্জামান এবং প্রতিমন্ত্রীর নেতৃত্বাধীন দলে পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান এবং পানিসম্পদ প্রতিমন্ত্রীর একান্ত সচিব নুর আলম প্রমুখ আলোচনায় অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here