সমাজকে মাদকমুক্ত রাখতে পুলিশকে সহযোগীতা করতে হবে : পুলিশ সুপার

0
10

Sharing is caring!

- Advertisement -

বরিশালের উজিরপুরের বামরাইলে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী ওপেন হাউজ ডে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার)।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার বামরাইল বন্দরে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পালের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি পুলিশ সুপার ও পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আঃ রব। সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা ওয়াদুদ সরদার, উজিরপুর প্রেসক্লাবের সভাপতি আঃ রহিম সরদার, সাবেক সভাপতি মহসিন মিঞা লিটন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এমদাদুল কাসেম সেন্টু, যুগ্ম সম্পাদক মোঃ নাসির শরীফ, ইউপি চেয়ারম্যান হাজী আবু ইউসুফ হোসেন হাওলাদার, ওসি তদন্ত হেলাল উদ্দিন, এস.আই জসিম উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গৌরাঙ্গলাল কর্মকার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কবির, বামরাইল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ইউসুফ, বামরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইদ্রিস দেওয়ান, বামরাইল বন্দর ব্যবসায়ী কমিটির সভাপতি শাহে আলম সরদার, সম্পাদক মিরাজ হোসেন ফরাজী, পল্লি চিকিৎসক আনোয়ার হোসেন রাড়ী, ইউপি সদস্য আব্দুস ছালাম সরদার, আতিকুর রহমান রাড়ী, আরিফ শরীফ, শিল্পী বেগম, সাবেক ইউপি সদস্য ও মুক্তিযোদ্ধা আলী আজিম সিকদার, ওয়ার্ড আ’লীগ সভাপতি চুন্নু রাড়ী প্রমুখ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন বামরাইল বন্দরের সকল ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিপেশার পাঁচ শতাধিক সাধারণ মানুষ।

এ সময় প্রধান অতিথি পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ বাল্য বিবাহ, নারী নির্যাতন ও পদ্মা সেতুর জন্য মানুষের রক্ত লাগবে গুজবে বিভ্রান্ত না হবার মর্মে সচেতনা মূলক বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা করেন।

তিনি বলেন, এলাকাকে মাদক মুক্ত রাখতে হলে পুলিশকে সাধারণ জনগনদের সঠিক তথ্য দিয়ে সহযোগীতার হাত বাড়াতে হবে। মাদক ব্যবসায়ী ও সেবী যতই প্রভাবশালী হোক না কেন তাদেরকে আইনের আওতায় আনা হবে। মাননীয় সরকারের ডিজিট্যাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাদকের জিরো টলারেন্স ঘোষনাকে বাস্তবায়িত করতে দ্রুত মাদক ব্যবসায়ীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। জনগণের সহযোগীতা ছাড়া পুলিশের একার পক্ষে মাদকমুক্ত সম্ভব নয়।

তাই সমাজকে মাদক মুক্ত রাখতে পুলিশকে ওপেনে নয় গোপনে তথ্য দিয়ে সহযোগীতার হাত বাড়ানোর আহবান জানান।

মাদক ব্যবসায়ী ও সেবিদের অপশক্তিকে রোধ করতে ইতিমধ্যে তথ্য নেওয়ার জন্য বিভিন্ন স্থানে অভিযোগ বক্স দেওয়া হয়েছে। প্রয়োজনে প্রতিটি এলাকায় অভিযোগ বক্স রাখা হবে। এ ছাড়াও বামরাইল এ.বি মাধ্যমিক বিদ্যালয় ও উজিরপুর আলহাজ্ব বি.এন.খান ডিগ্রি কলেজে ষ্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে মত বিনিময় সভায় শিক্ষার্থীদের মাঝে কাউন্সিলিং করেন পুলিশ সুপার সাইফুল ইসলাম (বিপিএম)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here