নাগরিকত্ব আইন ইস্যুতে মাহাথিরের বক্তব্যে ক্ষুব্ধ ভারত

0
28

Sharing is caring!

- Advertisement -

ভারতের নাগরিকত্ব সংশোধন আইন ইস্যুতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের বক্তব্যের ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ভারত। শনিবার দিল্লিতে নিযুক্ত মালয়েশিয়ার কূটনীতিককে ডেকে এ প্রতিক্রিয়া জানায় ভারত।

শুক্রবার কুয়ালালামপুর সামিটের মিডিয়া সেন্টার পরিদর্শন শেষে মাহাথির মোহাম্মাদ সাংবাদিকদের বলেছেন, ‘এটা দুঃখজনক ভারত নিজেকে সেক্যুলার রাষ্ট্র বলে দাবি করে কিন্তু এখন তারা কিছু মুসলমানকে তাদের নাগরিকত্ব থেকে বঞ্চিত করার জন্য কাজ করছে।’

মাহাথিরের এই বক্তব্যের পর মালয়েশিয়ার কূটনীতিককে ডেকে প্রতিবাদ জানিয়েছে ভারত। মালয়েশিয়ার প্রধানন্ত্রীর মন্তব্য অগ্রহণযোগ্য এবং ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বলে উল্লেখ করেছে দিল্লি।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে, ভারতের বাস্তব পরিস্থিতি না বুঝে অভ্যন্তরীণ ইস্যুতে মন্তব্য করা থেকে মালয়েশিয়াকে বিরত থাকতে আহ্বান জানিয়েছে।

আরও পড়ুন:

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর ভারতের রাজ্যসভায় নাগরিকত্ব আইন সম্পর্কিত বিল পাশ হয়। এতে বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তান থেকে নিপীড়নের মুখে পালিয়ে যাওয়া হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, পার্সি ও খ্রিস্টানদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে। বিলটি পাশের পর থেকে দেশে বিদেশে সমালোচনার ঝড় বইছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here