বরিশালে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ বন্ধের দাবী বিক্ষোভ, মেয়র সাদিকের আশ্বাসে শান্ত

0
14

Sharing is caring!

- Advertisement -

বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান বন্ধের দাবীতে বরিশালে ব্যাপক বিক্ষোভ করা হয়েছে। এ নিয়ে চরম উত্তেজনার সৃষ্টি হলে, সিটি মেয়র সাদিক আবদুল্লাহর আশ্বাসে বিক্ষুব্ধ বিক্ষোভকারীরা শান্ত হন।

রোববার নগরীর ৫নং ওয়ার্ড এলাকার বাসিন্দারা এই বিক্ষোভ করেন।

ওই এলাকা থেকে শুরু হওয়া ৫নং ওয়ার্ড কাউন্সিলর কেফায়েত হোসেন রনির নেতৃত্বে কয়েকশ মানুষের বিক্ষোভ মিছিলটি নগরীর এ্যানেক্স ভবনের সামনে এসে শেষ হয়।

পরে সেখানে বেশ কিছুক্ষণ বিক্ষোভ প্রদর্শনের পর বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর কাছে স্মারকলিপি প্রদান করা করে এলাকাবাসী।

তারা জানিয়েছেন, বিআইডব্লিউটিএ ১১৭ বছরের পূর্বের নদী সীমান্ত নির্ধারন করে উচ্ছেদ অভিযান করার পায়তারা করছে। কিন্তু কীর্তণখোলা নদীর পার্শ্ববর্তী নগরীর ৫ ও ৬নং ওয়ার্ডে প্রায় ৫০ হাজার লোকের বসবাস। এই এলাকায় একটি মাধ্যমিক বিদ্যালয়, দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, তিনটি মাদরাসা সহ ১৪টি মসজিদ রয়েছে। এছাড়াও সিটি কর্পোরেশনের ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট, পাওয়ার হাউজ ও মুসলিম গোরস্থানও রয়েছে এখানে। আমরা এই এলাকায় দীর্ঘ বছর থাকার পাশাপাশি সরকারি আইন অনুসারে ভূমি কর দিয়ে আসছি। কিন্তু হঠাৎ করে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ হাইকোর্টের একটি রায়ের পরিপ্রেক্ষিতে ১১৭ বছরের নদী সীমানা নির্ধারণ করে উচ্ছেদ অভিযান করবে বলে আমরা শুনেছি।

যে কারণে বর্তমানে উচ্ছেদ আতংকের মধ্যে দিন পার করছে এই এলাকার বাসিন্দারা। এই কারণে আমরা নগরের বাসিন্দা হিসেবে মেয়রের কাছে সুরাহা চাইতে এসেছি এবং একটি স্মারকলিপি প্রদানও করা হয়েছে তাকে।

এদিকে বিক্ষোভ প্রদর্শনকালে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর আশ্বাসে পরিস্থিতি শান্ত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here