সু-শাসন বাস্তবায়ন করা গেলে সমাজ থেকে দূর্নীতি উঠে যাবে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান

0
53

Sharing is caring!

- Advertisement -

শামীম আহমেদ, ॥

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেছেন, প্রধানমন্ত্রী ক্ষমতায় এসে জনসাধারনের সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান থেকে তথ্য পেতে কোন  ভোগান্তি পেতে না হয় সেকারনেই মানুষকে সচেতন করতেই দেশে তথ্য মেলার আয়োজন করেছিলেন।

আমরা স্বচ্ছতা জবাব দিহীতা ও সু-শাসন বাস্তবায়ন করা গেলে সমাজ থেকে দূর্নীতি উঠে যাবে এজন্য আমাদের সকলকে অনিয়ম দুর করতে হবে তাহলে তথ্য ও নাগরীক অধিকার জানার মাধ্যমে আমাদের দেশাটাকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাবার জন্য কাজ করতে সকলের প্রতি আহবান জানান তিনি।

এসময় আরো বলেন তথ্য অধিকার আইনকে ইতিবাচক হিসাবে ব্যবহার করে একটি সুন্দর সমাজ গড়ার বাস্তবায়ন করি বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে আয়োজিত দুইদিন ব্যপি তথ্য মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

আজ মঙ্গলবার (৪ই) জানুয়ারী সকাল ১১ টায় তথ্যের অধিকার,সুশাষনের হাতিয়ার, তথ্যই শক্তি দূর্নীতি থেকে মুক্তি এই প্রতিপাদ্য নিয়ে বরিশাল সচেতন নাগরীক কমিটি (সনাক) আয়োজনে ও বরিশাল জেলা প্রশাসকের সহযোগীতায় সনাক সভাপতি প্রফেসর (অবঃ) শাহ সাজেদার সভাপতিত্বে টাউন হলের তথ্য মেলা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার(পদন্নত্তিপ্রাপ্ত পুলিশ সুপার) আঃ রাকিব,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, সনাক সদস্য সাইফুর রহমান মিরন।

এছাড়া উদ্ধোধনী অনুষ্ঠানের পরপরই আয়োজন করা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হয় দূর্নীতি বিরোধী চিত্রাংকন প্রতিযোগীতা।

বিকালের পর্বে রয়েছে তথ্য ভান্ডার ডকুমেন্টারি উপাস্থাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

তথ্য মেলায় সরকারী ও বেসরকারী উন্নয়ন সংস্থার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন তথ্যদি নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশ,টিআইবি, ব্রাক, ডাক বিভাগ, কৃষি অধিদপ্তর সহ ১৭টি স্টল অংশ গ্রহন করে।

এর পূর্বে প্রধান অতিথি জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান সহ বিভিন্ন অতিথিদের সাথে নিয়ে অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দুইদিন ব্যপি মেলার শুভ কামরা করে উদ্ধোধন করেন।

অনুষ্ঠান সঞ্চলনা করেন সনাক সদস্য ও তথ্য মেলার বাস্তবায়ন কমিটির আহবায়ক সাংস্কৃতিক ব্যক্তি শুভংকর চক্রবর্তী।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here