পিরোজপুরের নাজিরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতারকে বদলী

0
73

Sharing is caring!

- Advertisement -

ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অবশেষে পিরোজপুরের নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজী আকতারকে বদলি করা হয়েছে। তার এ বদলীর সংবাদে উপজেলা জুড়ে জনমনে স্বস্তি নেমে এসেছে।

 

ইউএনও রোজী আকতারকে নাজিরপুর থেকে ঝালকাঠী সদর উপজেলায় বদলী করা হয়েছে। পাশাপাশি জেলার ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ তার স্থলাভিষিক্ত হচ্ছেন।

 

গত সোমবার (৩ ফেব্রুয়ারী) বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়াসিন চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে এই বদলী করা হয়।

 

পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ইউএনও রোজী আকতারের বদলির বিষয় নিশ্চিত করে জানান, বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়াসিন চৌধুরীর গত ৩ ফেব্রুয়ারী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে আদেশে এ পেয়েছি।

 

ইউএনও রোজী আকতার নাজিরপুরে যোগদানের পর তার বিরুদ্ধে একের পর এক নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। তার বিরুদ্ধে ঠিকাদারী কাজের বিলের স্বাক্ষরের জন্য নির্ধারিত হারে কমিশন আদায়, ৪০ দিনের কর্মসূচীর বিলের জন্য স্বাক্ষরের জন্য কমিশন নেয়া, টিআর-কাবিখা’র জন্য নির্ধারিত হারে কমিশন নেয়া, উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত মেরামতের টাকা থেকে কমিশন গ্রহণ, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদেরসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সাথে অশোভন আচরনের অভিযোগ রয়েছে। এ নিয়ে গত কয়েক মাস ধরে উপজেলা পরিষদের সরকারী কাজে স্থবিরতার সৃষ্টি হয়েছে।

 

এসব ঘটনা নিয়ে ইতোপূর্বে বিভিন্ন জাতীয় দৈনিকে সংবাদও প্রকাশিত হয়েছে।

 

উল্লেক্ষ্য গত ২৭ জানুয়ারী এডিপি’র প্রকল্প যাচাই-বাছাইয়ের পূর্ব নির্ধারিত একটি সভা ইউএনও রোজী আকতার ইউপি চেয়ারম্যানদের সাথে অশোভন আচরণ করায় উপজেলার সকল ইউপি চেয়ারম্যানরা তাকে বয়কট করে উপজেলা পরিষদের সকল সভায় অংশগ্রহণ না করার ঘোষণা দেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here