তথ্যের অবাধ সৃষ্টি করা হলে সেবার মান বৃদ্ধি পাবে : বিএমপি পুলিশ কমিশনার

0
50

Sharing is caring!

- Advertisement -

শামীম আহমেদ ॥ তথ্যের অধিকার সু-শাষনের হাতিয়ার, তথ্যেই শক্তি দূর্নীতি থেকে মুক্তি এই প্রতিপাদ্য নিয়ে দুই;িদন ব্যপি তথ্য মেলার সমাপনি অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপিএম (বার) বলেছেন আমাদের পুলিশের জনবল গোলা-বারুদ সব কিছুই আছে এটা পুলিশের শক্তি না।

 

জনগনের কাছ থেকে তথ্য পাওয়াই আমাদের বড় শক্তি কাজ করে। আমরা সবকিছুই জানি তার পরও আমাদের জনগনের কাছ থেকে আমাদের তথ্য সংগ্রহ করতে হয়।

 

তিনি আরো বলেন তথ্য আইন সঠিকভাবে নিশ্চিত হয় তাহলে দূর্নীতি প্রতিরোধ করা সম্ভব। আমাদের প্রধানমন্ত্রী দূর্নীতিতে জিরো টলারেন্স ঘোষনা করেছে পুলিশ এই দূর্নীতি প্রতিরোধে যথাযতভাবে কাজ কাজ করে যাবে।

 

পুলিশ কমিশনার এসময় আরো বলেন তথ্যের অবাধ সৃষ্টি করা হলে সেবার মান বৃদ্ধি পাবে। তাই আপনারা তথ্য মেলার আয়োজনের মাধ্যমে আরো সচেতন হবেন।

 

তিনি বলেন ২০০৯ সালের পূর্বে কোন তথ্য সরকারী-বেসরকারী সংস্থা থেতে তথ্য পাওয়া যেত না। ৯ সালের পর থেকে মানুষ তথ্য পাওয়া শুরু করেছে।

 

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান তার বক্তব্যে সময় জোড় দিয়ে বলেন আমাদের কাছে আপনারা আসবেন সব তথ্য পাবেন।

 

গতকাল বুধবার রাতে অশ্বিনী কুমার টাউন হল মঞ্চে সচেতন নাগরীক কমিটির আয়োজনে ও জেলা প্রশাসকের সহযোগীতায় সমাপনি অনুষ্ঠানে সনাকের সাবেক সভাপতি ও শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব সভাপতি এ্যাড, মানবেন্দ ব্যাটবলের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস,সনাক সভাপতি প্রফসর শাহ্ সাজেদা, শিশু সংগঠক খেলাঘড় সভাপতি জীবন কৃষ্ণ দে, সনাক সহ-সভাপতি কাজী সেলিনা ও সনাক সদস্য গাজী জাহাঙ্গীর প্রমুখ।

 

সনাকের দুইদিন ব্যপি অনুষ্ঠান সঞ্চলনা করেন তথ্যমেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সনাক সদস্য শুভংকর চত্রবর্তী।

 

পরে আলোচনা সভা শেষে দুইদিন ব্যপি অনুষ্ঠানে দূর্নীতি বিষয়ের উপর বিভিন্ন শিশু শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগীতা, কলেজের শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগীত ও কুইজ প্রতিযোগী সহ মেলায় অংশ নেয়া বরিশাল মেট্রোপলিটন পুলিশের স্টল সহ বিভিন্ন উন্নয়ন সংস্থার ১৬টি স্টল অংশ গ্রহনকারীদের মাঝে প্রধান অতিথি পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান পুরস্কার ও সনদ তুলে দেন।

 

পড়ে সাংস্কৃতিক ও নৃত্য অনুষ্ঠানের পরিবেশনের মাধ্যমে মেলার ইতি টানা হয়।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here