বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু উদ্যোক্তা মেলার’ উদ্বোধন

0
11

Sharing is caring!

- Advertisement -

মুজিব জন্মশতবর্ষ উদ্যাপনকে সামনে রেখে বরিশাল বিশ^বিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘ম্যানেজমেন্ট স্টাডিজ অ্যাসোসিয়েশনের’ উদ্যোগে শুরু হয়েছে ২ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উদ্যোক্তা মেলা-২০২০’।  বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চে বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এ সময় উপাচার্য ৩য় ম্যানেজমেন্ট ডে উপলক্ষে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে নিয়ে কেক কাটেন।

উদ্বোধন শেষে উপাচার্য মহোদয় বলেন, আজকের তরুণ উদ্যোক্তারা একসময় বাংলাদেশকে দেশে বিদেশে প্রতিনিধিত্ব করবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় তরুণ ও যুবকদের প্রাধান্য দিতেন। তিনি তরুণ ও যুবকদের নিয়ে স্বপ্ন দেখতেন, কেননা তারাই আগামীর বাংলাদেশ। জাতির পিতার আহবানে সাড়া দিয়ে অন্যান্য বয়সীদের সাথে তরুণ ও যুবকদের একটি বড় অংশ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে এ দেশকে স্বাধীন করে। প্রধানমন্ত্রী তরুণ ও যুবকদের বিভিন্ন সৃজনশীল উদ্ভাবনীমূলক কর্মকান্ডের পৃষ্ঠপোষকতা করে থাকেন। কেননা তরুণরাই আগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান মো. আবির হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশ^বিদ্যালয়ের প্রক্টর, প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দসহ বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

মেলার ২৫ টি স্টলে বরিশাল বিশ^বিদ্যালয়সহ বরিশালের বিভিন্ন প্রতিষ্ঠানের তরুন উদ্যোক্তারা অংশ নেয়।
এর আগে ৩য় ম্যানেজমেন্ট ডে উপলক্ষে সকাল ৯টায় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে ক্যাম্পাসে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। একইসাথে এদিন বিভাগের পক্ষ থেকে নবাগত শিক্ষার্থীদেরও বরণ করে নেয়া হয়।

ম্যানেজমেন্ট ডে উপলক্ষে বিকেলে বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চে কনসার্টেরও আয়োজন করা হয়। ২ দিনব্যাপী মেলাটি শেষ হবে আজ শুক্রবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here