আন্দোলনে নামছেন ৮ জেলার বাস মালিক-শ্রমিকরা

0
21

Sharing is caring!

- Advertisement -

আন্দোলনে নামছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ৮ জেলার বাস মালিক-শ্রমিকরা। মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে বিআরটিসি বাস, থ্রি হুইলার যানবাহন এবং ভাড়ায় চালিত মোটরসাইকেল বন্ধের দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মালিক-শ্রমিক আঞ্চলিক ঐক্য পরিষদের ব্যানারে এ আন্দোলনে নামবেন তারা।

 

বরিশাল বিভাগের ছয় জেলা যথাক্রমে বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, ঝালকাঠী, পিরোজপুর এবং বাগেরহাট ও খুলনা জেলার বাস মালিক-শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বরিশাল নগরীতে এক সভা করে এ সিদ্ধান্ত নিয়েছেন।

 

মালিক-শ্রমিক আঞ্চলিক ঐক্য পরিষদের আহ্বায়ক ও বরিশাল বিভাগীয় মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি কাওছার হোসেন শিপন জানান, বাস চলাচলের রুটগুলোতে অনিয়মতান্ত্রিকভাবে বিআরটিসির বাস এবং থ্রি হুইলার যানবহন ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চলছে। এছাড়া এসব রুটে রুটপারমিট ছাড়াই দূরপাল্লার পরিবহন চলাচল করছে।

 

এতে পরিবহন মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এসব যানবাহন বন্ধের দাবিতে বরিশাল বিভাগের ছয় জেলা এবং খুলনা ও বাগেরহাটের বাস শ্রমিকরা যৌথভাবে আন্দোলনের ডাক দিয়েছেন। সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের দাবির বিষয়টি অবহিত করে আগামী ২৫ ফ্রেব্রুয়ারি বেলা ১১টার দিকে ৮ জেলায় একযোগে মানববন্ধন করা হবে। ওইদিন বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ৮ জেলায় অভ্যন্তরীল রুটের বাস চলাচল বন্ধ থাকবে। দাবি মানা না হলে ৮ জেলার বাস মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করে পরবর্তীতে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here