হোয়াটস অ্যাপে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য পাবেন যেভাবে

0
11

Sharing is caring!

- Advertisement -

বাংলাদেশে করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। এতে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিনজনে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ছয়জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জনে।

এমন পরিস্থিতিতে করোনার সব খবর এবার হোয়াটসঅ্যাপে পেতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা-সংক্রান্ত জনসাধারণের সব প্রশ্নের উত্তর দেওয়ার জন্য এই সেবা চালু করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অ্যালার্ট পেতে প্রথমে +41797818791 নাম্বারটি সেভ করুন। এরপর নাম্বারটিতে একটি ‘Hi’ লিখে পাঠান। এরপর একটি মেসেজ আসবে আপনার ফোনে। এরপর থেকে আপনি নিয়মিত আপডেট পাবেন।

এর আগে হোয়াটসঅ্যাপ একটি করোনাভাইরাস তথ্য কেন্দ্র তৈরি করেছিল। whatsapp.com/coronavirus ঠিকানায় গেলে করোনাভাইরাস নিয়ে নানারকম তথ্য পাওয়া যাচ্ছে।

বিশ্বজুড়ে যেভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা সে ভেবে এই পরিসেবাটি ঘোষণা করেন মার্ক জুকারবার্গ।

একটি পোস্টে তিনি বলেন, কীভাবে করোনা থেকে নিজেকে বাঁচাবেন সে সম্পর্কিত স্বাস্থ্য পরামর্শ এখানে দেওয়া হচ্ছে।

প্রাথমিকভাবে পরিসেবাটি ইংরেজিতে চালু হলেও ইংরেজি, আরবি, চিনা, ফরাসি, রাশিয়ান এবং স্প্যানিশ ভাষায়ও এই সেবা পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারাবিশ্বে এখন পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৪ হাজারেরও বেশি মানুষ। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯৯ হাজার মানুষ।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বাড়ছে। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ৩৩ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন তিনজন।

করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। চারটি দেশ ও অঞ্চল ছাড়া সব দেশ থেকেই যাত্রী আসা বন্ধ করে দেয়া হয়েছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here