বিদেশফেরতদের থানায় রিপোর্ট করার নির্দেশ

0
10

Sharing is caring!

- Advertisement -

দেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে যথাযথভাবে কোয়ারেন্টাইনের নিয়ম মেনে চলার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পুলিশ। নইলে আইনি ব্যবস্থা নেবে তারা। গতকাল মঙ্গলবার পুলিশ সদর দপ্তর এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, করোনা ভাইরাসের বিস্তার রোধে বাংলাদেশ পুলিশের সব ইউনিট সম্মিলিতভাবে কাজ করছে। সময়ে সময়ে সরকার যে নির্দেশনা দিচ্ছে নিষ্ঠার সঙ্গে তা পালন করছেন পুলিশ সদস্যরা। এরই মধ্যে সরকারের নির্দেশনামতে বিদেশফেরত প্রবাসী নাগরিকরা হোম কোয়ারেইন্টাইনে রয়েছেন কি না তা নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেওয়া হচ্ছে। আশঙ্কার সঙ্গে লক্ষ্য করা গেছে, উল্লিখিত সময়ের মধ্যে দেশে ফেরা বেশির ভাগ প্রবাসী ব্যক্তিই তাদের পাসপোর্টে উল্লেখ করা ঠিকানায় অবস্থান করছেন না। তাদের অনেকেই সরকারের নির্দেশনা অমান্য করে ঘোরাফেরা করছেন যা বর্তমান পরিস্থিতিতে তাদের নিজেদের এবং সাধারণ জনগণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

 

এ পরিস্থিতিতে ১ মার্চ থেকে এ পর্যন্ত বিদেশফেরত সব প্রবাসী নাগরিককে নিকটস্থ থানায় যোগাযোগ করে তাদের বর্তমান ঠিকানা ও মোবাইল নম্বর জানাতে অনুরোধ করা হচ্ছে। অন্যথায় তাদের বিরুদ্ধে সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮, বাংলাদেশ দণ্ডবিধি এবং প্রযোজ্য অন্যান্য আইনের উপযুক্ত ধারামতে ব্যবস্থা গ্রহণ করা হবে। এমনকি প্রয়োজনে তাদের পাসপোর্ট রহিত করারও উদ্যোগ নেওয়া হবে। উল্লেখ্য, প্রবাসী ব্যক্তিদের পক্ষে অন্য কেউও থানায় যোগাযোগ করে ঐ প্রবাসী ব্যক্তি বা ব্যক্তিগণের অবস্থান ও ঠিকানা জানাতে পারবেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here