বরিশালে গুজব ছড়ানোর দায়ে দেড় লক্ষ টাকা জরিমানা এবং কর্মহীন ৮৬৩ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ।

0
149

Sharing is caring!

আজ ১ এপ্রিল দিনভর বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় জেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধের নিমিত্তে জনসাধারণের গৃহে অবস্থান নিশ্চিতকরণের লক্ষ্যে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় বরিশাল মহানগরীতে একটি এবং দশটি উপজেলায় উপজেলা নির্বাহি অফিসার ও সহকারী কমিশনার ভূমি এর নেতৃত্বে ১০টি টিম মোট ১১টি টিমের মাধ্যমে বরিশাল জেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট অভিযান পরিচালনার করা হয়।

- Advertisement -

করোনা ভাইরাসকে পুঁজি করে মাস্ক, স্যানিটাইজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজার স্থিতিশীল রাখার পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং কর্মহীন খেটে খাওয়া মানুষের জন্য আহার্যের ব্যবস্থা করাসহ গুজব প্রতিরোধে মোবাইল কোর্ট অভিযান অব্যাহত আছে। আজ সারাদিন মোবাইল কোর্টের পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসন বরিশালের উদ্যোগে নিন্ম আয়ের কর্মহীন খেটে খাওয়া দরিদ্র ৮৬৩ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

আজ সকালে নগরীর বাংলাবাজার, সাগরদী, মেডিক্যাল কলেজ এলাকা, রূপাতলী, নথুল্লাবাদ ও কাশীপুর এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে, ব্যবসা প্রতিষ্ঠানে অধিক মানুষের সমাগম করা থেকে বিরত থাকার পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার/দোকান, মেডিসিনের দোকান ইত্যাদির বাইরে সব ধরনের দোকানপাট বন্ধের নির্দেশনা বাস্তবায়ন করা হয়। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল মোঃ সাইফুল ইসলাম। এদিকে জেলা প্রশাসনের উদ্যোগে মহানগরীসহ উপজেলা সমূহের বিভিন্ন স্থানে জীবাণুনাশক পানি স্প্রে করা হয়। পাশাপাশি বরিশাল সদর উপজেলার জাগুয়া ও কাশীপুর ইউনিয়নে ২০০ টি দরিদ্র-অসহায় কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণ করেন সহকারী কমশনার (ভূমি) বরিশাল সদর উপজেলা মোঃ মেহেদী হাসান।

আগৈলঝড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম উপজেলার বাকাল ইউনিয়নে ৬৩ টি কর্মহীন দরিদ্র পরিবারে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। বাকেরগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার মাধবী রায় বাকেরগঞ্জ বড়পাশা, গারুড়িয়া, কবাই ইউনিয়নের ৪০ টি কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রীর পাশাপাশি সাবান ও মাস্ক বিতরণ করেন। গৌরনদী উপজেলায় করোনা পরিস্থিতি নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে নারীসহ মোট ছয়জনকে ২৫ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার গৌরনদী ইসরাত জাহান। দণ্ডপ্রাপ্তরা হলেন, গৌরনদীর মোঃ রফিকুল ইসলাম, হাসান আল মামুন, সিরাজুল ইসলাম, দিপালী দেবনাথ,সালমা আক্তার ও আবদুল কাদের মোল্লা এরা হচ্ছেন মসজিদের ইমাম, মুসল্লি, স্কুল শিক্ষক ও গৃহিনী।

পাশাপাশি তিনি ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন এসময় তিনি সরিকল ইউনিয়নে ১০০ টি কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। উজিরপুর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস উজিরপুর পৌরসভায় এবং গুঠিয়া ইউনিয়নে সুবিধা বঞ্চিত কর্মহীন ৫০ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। বানারীপাড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ সাদীদ উত্তরপাড় আশ্রয়ণ প্রকল্পে ৭৫ টি দরিদ্র-অসহায় কর্মহীন পরিবারের মাঝে ১ মেট্রিক টন চাল ও ২০ হাজার টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এছাড়া অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে ২ বান্ডিল টিন ও ৬ হাজার টাকা প্রদান করেন। বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে কর্মহীন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন সহকারী কমশনার (ভূমি) বাবুগঞ্জ নুসরাত জাহান। এসময় তিনি ১ মেট্রিক টন ভিজিডি-ভিজিএফ চাল বিতরণ করেন পাশাপাশি তিনি ৫০০ টি পরিবারের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেন। হিজলা উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলামের নেতৃত্বে হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নে কর্মহীন দিনমজুর ও ভূমিহীন ৬৫ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সময় তিনি জনগণকে কোভিড-১৯ নিয়ে সচেতন হওয়ায় এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আহবান জানান। মেহেন্দিগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে সদর ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ড এবং পৌরসভার ৯ নং ওয়ার্ডে ১৭০টি অসহায়-দরিদ্র কর্মহীন পরিবারে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। জেলাব্যাপী ত্রাণ বিতরণ কার্যক্রম, মোবাইল কোর্ট এবং করোনা প্রতিরোধে গৃহীত অন্যান্য কার্যক্রম প্রতিনিয়ত তদারকি করছেন জেলা প্রশাসক বরিশাল তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন বরিশালের জনস্বার্থে সকল ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে পাশাপাশি গুজব প্রতিরোধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here