দরিদ্রদের জন্য ৩৫ লাখ টাকা দিলেন মেয়র

0
46

Sharing is caring!

- Advertisement -

করোনার প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে বরিশাল নগরীর অসহায় মানুষের সহযোগিতার জন্য বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) পক্ষ থেকে ত্রাণ তহবিল গঠন করা হয়েছে। পাশাপাশি ওই তহবিলে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার সম্মানীসহ ৩৫ লাখ ৫৪ হাজার টাকা দিয়েছেন। সোমবার (০৬ এপ্রিল) বরিশাল সিটি করপোরেশন ত্রাণ তহবিল গঠন করা হয়।

বরিশাল সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার রোধ ও চলমান পরিস্থিতি মোকাবিলায় সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। দেশে দীর্ঘসময়ের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ফলে দেশের অন্যান্য স্থানের মতো বরিশাল নগরীর অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। অসহায় মানুষকে খাদ্য সহায়তা দেয়ার উদ্যোগ নেন মেয়র সাদিক আবদুল্লাহ।

তার তত্ত্বাবধানে নগরীর বিভিন্ন কলোনি ও ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সোমবার মেয়রের নির্দেশে নগরীর অসহায় মানুষদের সহযোগিতা করতে গঠন করা হয় বরিশাল সিটি করপোরেশন ত্রাণ তহবিল। যার হিসাব নম্বর STD-০১০০২১২৭৪৮৯১, জনতা ব্যাংক বরিশাল করপোরেট শাখা। এ তহবিল গঠনের পর মেয়র নিজে তার দায়িত্ব গ্রহণের পর থেকে এ বছরের মার্চ মাস পর্যন্ত তার সম্মানী, জ্বালানি তেলের বিল ও অন্যান্য ভাতাদি থেকে প্রাপ্য ৩৫ লাখ ৫৪ হাজার টাকা দেন।

বরিশাল সিটি করপোরেশন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ জানান, তিনি বেতন-ভাতার সুবিধা নিতে মেয়রের দায়িত্ব গ্রহণ করেননি। নিজেকে সবসময় নগরবাসীর সেবক মনে করেন বলেই দুর্যোগকালীন নগরবাসীর জন্য কিছু করার চেষ্টার অংশ হিসেবে ত্রাণ তহবিল গঠন করেছেন। করপোরেশন থেকে এ পর্যন্ত তাকে যেসব আর্থিক সুবিধা দেয়া হয়েছে তার পুরোটাই ত্রাণ তহবিলে দিয়েছেন তিনি।

সাদিক আবদুল্লাহ বলেন, করোনা পরিস্থিতিতে সরকারের পাশাপাশি বিত্তবানসহ যার যতটুকু সামর্থ্য আছে, তা নিয়েই অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনাভাইরাসের বিস্তার রোধ ও চলমান পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব হবে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here