বরিশাল জেলায় করোনা পজিটিভ ২৩০ জনঃ নতুন সনাক্ত ২২ জন

0
122

Sharing is caring!

আজ ২৮ মে বৃহস্পতিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে ২২ জনের রিপোর্ট পরেজটিভ আসে।

- Advertisement -

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ২২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ২৩০ জনে। আক্রান্তদের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৯ জন সদস্য পুরুষ বয়স (৪৮, ৪৩, ৪০, ৪০, ৩৮, ৩৮, ৩২, ২৯, ১৯) এবং একজন পুলিশের পরিবারের সদস্য নারী বয়স (১৭), দুইজন বাকেরগঞ্জ উপজেলার ব্যাংক কর্মকর্তা একজন ইসলামিয়া ব্যাংক লিঃ এবং অন্যজন যমুনা ব্যাংক লিঃ কর্মরত আছেন পুরুষ (৪৮,৩৬), একজন বানারীপাড়া উপজেলার বাসিন্দা পুরুষ (৩৩), নগরীর চাঁদমারি মাদ্রাসা সড়ক এলাকায় তিনজন বাসিন্দা নারী দুইজন বয়স (৬০, ২৫) পুরুষ একজন বয়স (১৫), রুপাতলী এলাকার ২ জন বাসিন্দা নারী বয়স (৫৫) পুরুষ বয়স (৫৭),  আমতলা মোড় এলাকার বাসিন্দা পুরুষ বয়স (৩৫), সাউথ আলেকান্দা এলাকার বাসিন্দা পুরুষ বয়স (৫৫), ভাটিখানা এলাকার বাসিন্দা পুরুষ বয়স (৩৪), নাজির মহল্লা এলাকার বাসিন্দা পুরুষ বয়স (৩০) তাদের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ২২ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলচ্ছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ পর্যন্ত বরিশাল জেলায় ৬৩ জন নারী এবং ১৬৭ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ১৮ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ১৭৪ জন, ৫০ থেকে তার উর্ধে ৩৮ জন। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ১৭০, সদর উপজেলা ৪জন (রায়পাশা কড়াপুর, জাগুয়া, চরকাউয়া এবং চরমোনাই), বাবুগঞ্জ ১২জন, উজিরপুর ১১জন, মেহেন্দীগঞ্জ ৬জন, বাকেরগঞ্জে ৯জন, হিজলা ৪জন, মুলাদী ৪জন, বানারীপাড়া ৪জন, আগৈলঝাড়া ৩জন এবং গৌরনদীতে ৩জন করোনা রোগী শনাক্ত করা হয়। অদ্যাবধি এ জেলায় মোট ৪৫ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

উল্লেখ্য ২৮ মে বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে কলেজ হাসপাতালের একজন নার্সদের সুপারভাইজার এবং নার্স আক্রান্ত হয়েছে। করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ১২ জন চিকিৎসক এদের মধ্যে ৪ জন ইন্টার্ন চিকিৎসক, ১৫ জন নার্স, ১জন নার্সদের সুপারভাইজার, ১ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক, ১ জন মেডিকেল টেকনোলজিস্ট, ১ জন শেবাচিমের স্টোরকিপারসহ মোট ৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন। বরিশাল জেলায় মুলাদী উপজেলায় করোনা শনাক্ত হয়ে ১ জন ব্যক্তি গত ১২ এপ্রিল মৃত্যুবরণ করেছেন।

গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ০২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনা আক্রান্ত রোগী শনাক্তের পরিপ্রেক্ষিতে ঐদিনই জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here